সবাই আমার শরীর দেখল, অভিনয় দেখল না: স্কারলেট

অভিনয়ের ঝলক দেখাতে হলিউডে পা রেখেছিলেন স্কারলেট ইয়োহানসন। পেয়েছেন খ্যাতি। তার অভিনয় প্রশংসিত হলেও সৌন্দর্যের কারণে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি। আর এ কারণে ক্যারিয়ারের ২৮ বছর পর এসে অভিনেত্রী আক্ষেপ নিয়ে জানালেন, হলিউড তার রূপে মজেছে। কিন্তু গুণ বিচার করল না।

স্কারলেট দুইবার অস্কার মনোনয়ন পেয়েছেন। তার অভিনয় সমালোচকদের প্রশংসা আদায় করে নিয়েছে। তারপরও তার দুঃখ, তিনি যেমন ছবিতে অভিনয় করতে চেয়েছিলেন তেমন ছবিতে অভিনয়ের সুযোগ পাননি। কারণ হলিউড প্রথম থেকেই তাকে যৌনতার প্রতিমূর্তি হিসাবে দেখে এসেছে। তার কাছে মূলত তেমন চরিত্রেই অভিনয়ের প্রস্তাব এসেছে, যেখানে রূপের ব্যবহার করা হবে।

স্কারলেট জানিয়েছেন, ক্যারিয়ারের শুরু থেকেই তাকে একটি আবেদনময় শরীর হিসেবে দেখা হয়েছে। অভিনেত্রী হিসেবে নয়। কিশোরী বয়স থেকেই অভিনয় করছেন স্কারলেট। কিন্তু হলিউডের দৃষ্টিভঙ্গিতে নিজেকে বরাবর বয়সের থেকে অনেক বড় মনে হয়েছে তার। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটো জানিয়েছেন ‘অ্যাভেঞ্জার এন্ড গেম’-এর ব্ল্যাক উইডো অভিনেত্রী স্কারলেট।

স্কারলেট জানিয়েছেন, আগে হলিউডের বহু অভিনেত্রীকেই হলিউডের এই ‘শরীর সর্বস্ব’ দৃষ্টিভঙ্গির শিকার হতে হয়েছে। তাদের মধ্যে মেরিলিন মনরোর মতো অভিনেত্রীও আছেন। তিনি তাদের কথা শুনেছেন, তাই বরাবর সাবধানী থেকেছেন এবং এখনও আছেন। তবে সেসব মাথায় রেখেও কাজ নিয়ে তার আক্ষেপ যাওয়ার নয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ