মেসিকে নিয়ে চীনে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ

রাজনৈতিক ও ভৌগোলিক অবস্থানগত দিক থেকে চরম বৈরিতা সত্ত্বেও বিশ্বের দুই পরাশক্তি যুক্তরাষ্ট্র ও চীনকে যেন এক মেরুতে মিলিয়ে দিলেন লিওনেল মেসি। এই মুহূর্তে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীকে নিয়ে উন্মাদনার জোয়ার বইছে দেশ দুটিতে। আল হিলাল ও বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে গত বুধবার মেসি জানিয়ে দিয়েছেন, তার নতুন ঠিকানা হতে যাচ্ছে আমেরিকার সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি। চুক্তির আনুষ্ঠাকিতা এখনো শেষ না হলেও মেসি-জ্বরে রীতিমতো কাঁপছে আমেরিকান মুল্লুক।

অন্যদিকে, আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে গেল শনিবার চীনে এসে পৌঁছেছেন মেসি। বেইজিংয়ে নেমেই রাজকীয় অভ্যর্থনা পেয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। আগামী বৃহস্পতিবার (১৫ জুন) বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবেন তারা

তবে মেসি উন্মাদনাকে পুঁজি করে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ পেতেছে কিছু অসাধু চক্র। গোল ডটকম জানিয়েছে, মেসিভক্তদের টার্গেট করে টাকার বিনিময়ে এই ফুটবল তারকার সঙ্গে একটি সন্ধ্যা কাটানোর সুযোগ এমনকী ব্যবসার প্রমোশন করার মতো ফাঁদ পাতা হয়েছে। একটি স্ক্যামে বলা হয়েছে, আর্জেন্টাইন তারকার সঙ্গে এক সন্ধ্যা কাটাতে গুনতে হবে তিন লাখ ইউয়ান (চাইনিজ মুদ্রা)। বাংলাদেশি মুদ্রায় যা ৪৫ লাখ টাকার বেশি। অন্যান্য অফারগুলোর মধ্যে রয়েছে ৮ হাজার ইউয়ানের বিনিময়ে মেসির সঙ্গে ছবি তোলা এবং ৫ হাজার ইউয়ান খরচ করে স্টেডিয়াম পাসের একটি ভিআইপি প্যাকেজ। যেখানে সামনের সারির আসন ও একটি স্বাক্ষরিত জার্সি পাবেন আগ্রহীরা।

শুধু কি তাই! মেসিকে দিয়ে চাইলে আপনার ব্যবসার প্রমোশনও করিয়ে নিতে পারবেন। হ্যাঁ, প্রতারকদের কাছ থেকে এমন বিজ্ঞাপনও দেওয়া হচ্ছে। ৫০ মিলিয়ন ইউয়ানের বিনিময়ে শপিং লাইভস্ট্রিম করে দেবেন মেসি! তবে ইতোমধ্যে এসব প্রতারণা নিয়ে সতর্ক করে দিয়েছে বেইজিং পাবলিক সিকিউরিটি ব্যুরো।

সম্প্রতি মুন্দো আলবিসেলেস্তে জানিয়েছিল, অস্ট্রেলিয়ার সঙ্গে আসন্ন ম্যাচের জন্য প্রথম দফায় ছাড়ার মাত্র ১০ মিনিটে সব টিকিট শেষ হয়ে যায়। আকাশচুম্বী দাম নিয়ে শুরুতে সমালোচনা চললেও মেসিদের ম্যাচ সরাসরি মাঠে বসে দেখতে যে দর্শকরা কতটা মুখিয়ে আছেন, সেটাই ফুটে উঠেছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ