বাংলাদেশ টাইগার্সকে জেতালেন ইমরুল-নাঈম

রাজশাহীতে চারদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) বিপক্ষে দুই ইনিংসেই দাপুটে ব্যাটিং বাংলাদেশ টাইগার্সের। প্রথম ইনিংসে ফিফটির দেখা পেয়েছেন সৌম্য সরকার আর ফজলে মাহমুদ রাব্বি। দ্বিতীয় ইনিংসে ইমরুল কায়েস ও নাঈম শেখের ব্যাটে ৯ উইকেটের বড় জয় পেয়েছে জাকির হাসানের দল।

ম্যাচের শেষ শেষ দিনে আজ রোববার বাংলাদেশ টাইগার্সকে ১২৭ রানের বেশি লক্ষ্য দিতে পারেনি এইচপি। টার্গেট টপকাতে নেমে ইমরুল কায়েসের অপরাজিত থাকেন ৬৮ রানে। নাঈমের ব্যাট থেকে আসে অপরাজিত ৪৭ রান।

এর আগে ৪ উইকেটে ১২৩ রান নিয়ে দিন শুরু করে এইচপি। ৩০ রানে দিপু ও ৮ রানে অপরাজিত ছিলেন আইচ মোল্লা। দুজনেই আজ ফিরেছেন দিনের শুরুতে। দিপু ৪০ ও আইচ মোল্লা আউট হন ১৫ রানে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২১৭ রানে অলআউট হয় এইচপি ইউনিট।

এই সংগ্রহ পাওয়ার পথে ৯ নম্বরে নামা রিশাদ হোসেনের ৩১ ও ১০ নম্বরে নামা এনামুল হকের ২৩ রানের বড় ভূমিকা। ১৫৮ রানে ৮ উইকেট হারানোর পর দুজনে ৯ উইকেট জুটিতে যোগ করেন ৫৯ রান। আর তাতে বাংলাদেশ টাইগার্সের জন্য লক্ষ্য দাঁড়ায় ১২৭।

২১.৫ ওভারে ৩৫ রান খরচায় ৪ উইকেট বাংলাদেশ টাইগার্সের বাঁহাতি স্পিনার তানভীর ইসলামের। ১২ ওভারে ৩৫ রান খরচায় ৩ উইকেট শিকার বাঁহাতি পেসার আবু হায়দার রনির।

লক্ষ্য তাড়ায় নেমে ২০ রানে ওপেনার সৌম্য সরকারকে (১১ বলে ৯) হারায় বাংলাদেশ টাইগার্স। তবে এরপর আর কোনো বিপদ ছাড়াই জয়ের বন্দরে নোঙর ফেলে জাকির হাসানের দল।

২২.৩ ওভারে দলকে ম্যাচ জেতানোর পথে ৫৫ বলে ৬ চার ১ ছক্কায় ৪৭ রানে নাইম শেখ ও ৬৯ বলে ৯ চার ৩ ছক্কায় ৬৮ রানে অপরাজিত ছিলেন ইমরুল কায়েস। দুজনে জুটিতে অবিচ্ছেদ্য ছিলেন ১১১ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে এইচপি করতে পারে ২২৭ রান। জবাবে প্রথম ইনিংসে সৌম্য সরকারের ৮১ ও ফজলে মাহমুদ রাব্বির ৮৯ রানে ভর করে ৩১৮ রান বাংলাদেশ টাইগার্সের স্কোরবোর্ডে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ