সাকিবের খেলা-না খেলা নিয়ে মাথাব্যথা নেই ভারতীয় কোচের

বাংলাদেশ দল ছন্দে নেই এই বিশ্বকাপে। প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচে হার। এর সঙ্গে যুক্ত হয়েছে নানারকমের বিতর্ক। মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরি। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচেই বাঁ পায়ের পেশিতে টান পড়েছিল টাইগার কাপ্তানের। ধোঁয়াশা আছে ভারতের বিপক্ষে ম্যাচ খেলা নিয়েও।

তবে সাকিব খেলবেন কিনা তা এখনও নিশ্চিত করেনি টিম ম্যানেজমেন্ট। ভারতের বিপক্ষে সবশেষ ম্যাচেও বাংলাদেশের হয়ে সেরা স্কোরার ছিলেন তিনি। ম্যান অব দ্য ম্যাচও ছিলেন। স্বাভাবিকভাবেই তাই সাকিবের থাকা-না থাকা এই ম্যাচের আগে বড় ইস্যু। কিন্তু ভারত দল নাকি ভাবছেই না বাংলাদেশ অধিনায়ককে নিয়ে।

ম্যাচের আগের দিন আজ সাকিবের খেলা নিয়ে প্রশ্নের জবাবে পরশ মাম্রবে বলেন, ‘সাকিবকে নিয়ে আমাদের কোনো কথা হয়নি। সে অবশ্যই ভালো খেলোয়াড়, সে বাংলাদেশের জন্য অনেক কিছু করেছে। সাকিব একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়, ভালো ব্যাটার এবং বোলার। কিন্তু, আমাদের জন্য এটা কোনো ব্যাপার না, আমরা কি করতে পারি এটাই সবচেয়ে বড় বিষয়। সাকিব আমাদের বিপক্ষে খেলল কি খেলল না সেটা নিয়ে আমাদের মাথাব্যথা নেই।’

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেকে খুঁজে পাননি তাসকিন আহমেদ। তবে ভারতের বিপক্ষে তার অতীত রেকর্ড বেশ সমৃদ্ধ। টাইগার এই পেসারের প্রশংসা করে পরশ বলেন, ‘সত্যি বলতে, তাসকিন শেষ কয়েক বছরে খুবই ভালো করছে। আমার মনে হয়, সে বিশ্বের অন্যতম সেরা পেসার। সে বিভিন্ন কন্ডিশনে ভালো করেছে, বিশেষ করে বাংলাদেশে যেখানে পেসারদের জন্য সহায়ক উইকেট থাকে না। আপনি যখন, আন্তর্জাতিক টুর্নামেন্টের স্কোয়াডের অংশ হবেন, তখন অবশ্যই পারফর্ম করতে হবে। তাদের দুই স্পিনার মেহেদী আছে, সব মিলিয়ে বোলিং আক্রমণ ভালো।’

এদিকে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে আরও একবার হাসপাতালে গিয়েছেন সাকিব আল হাসান। গণমাধ্যমের খবর, আজ দ্বিতীয়বারের মতো স্ক্যান করাতে হাসপাতালে নেওয়া হয়েছে নিউজিল্যান্ড ম্যাচে মাংসপেশীতে চোট পাওয়া টাইগার কাপ্তানকে। ভারতের বিপক্ষে ম্যাচের আগে আজ বিকেলে ঐচ্ছিক অনুশীলন রয়েছে বাংলাদেশ দলের। স্ক্যানে কোনো বিপদ দেখা না গেলে সেই অনুশীলনে যোগ দিতে পারেন সাকিব।

হ্যাটট্রিক জয়ের স্বাদ পাওয়া ভারতের বিপক্ষে সাকিবের খেলা এখনও অনিশ্চিত। যদিও গতকাল অনুশীলনে দেখা গিয়েছিল সাকিবকে। এ সময় রানিং আর ব্যাটিং দেখে যে কারও মনে হতে পারে— সুস্থ আছেন সাকিব। এদিন অনুশীলনে বেশ সাবলীলই দেখা গেছে টাইগার দলপতিকে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ