সিলেটের বন্যার্তদের পাশে থাকার আহ্বান ক্রিকেটারদের

টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে সিলেটে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। ক্রমশ পানি বেড়ে চলায় প্রায় বন্ধই হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। বিপর্যস্ত সিলেট-সুনাগঞ্জের মানুষ। এরমধ্যে তাদের সাহায্যার্থে সেনাবাহিনীও উদ্ধার কাজে নেমেছে।

দেশের এমন সময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। অ্যান্টিগায় টেস্টের দুই দিন শেষ হয়ে গেছে ইতোমধ্যে। অ্যান্টিগায় থাকলেও দেশের এমন দুর্দশার খোঁজ আছে ক্রিকেটারদেরও। সিলেটের এই বন্যা পরিস্থিতি ভাবাচ্ছে ক্রিকেটারদেরও।

ভয়াবহ এই বন্যা পরিস্থিতিতে সবার জন্য দোয়া করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সাকিব সিলেটের পাশে আছেন জানিয়ে লিখেন,‘ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের পাশেই আছে পুরো বাংলাদেশ। আসুন, এই সংকটময় পরিস্থিতিতে সবাই সিলেটকে প্রার্থনায় রাখি’।

জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল নিজের ফেসবুকে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে লিখেছেন, ‘অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সিলেট-সুনামগঞ্জ আজ বিপর্যস্ত ভয়াবহ বন্যায়। বিভিন্ন ছবি দেখে এবং বন্যার খবর জেনে খুব খারাপ লাগছে। সবাই ধৈর্য রাখুন, মানসিকভাবে শক্ত থাকুন। যতটা সম্ভব সবাই দুর্গতদের পাশে থাকুন, পরস্পরের সহায়তা করুন। প্রার্থনা করছি যেন এই বিপদ দ্রুত কেটে যায়। আল্লাহ সবার সহায় হোন’।

টেস্ট দলে সহ-অধিনায়কের দায়িত্ব পাওয়া লিটন দাস ঈশ্বরের কাছে প্রার্থনা করে লিখেছেন, মহা মানবিক বিপর্যয় নেমে এসে সিলেটের বুকে। এই মুহূর্তে সিলেটে বন্যা কবলিত মানুষদের জন্য ত্রাণ এবং উদ্ধার অভিযান অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। প্রতি মুহূর্তে পানি বাড়ছে। ঈশ্বর সবাইকে রক্ষা করুন’।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেট তুলে নেওয়া মেহেদী হাসান মিরাজ সিলেটের সবাই যাতে দ্রুত স্বাভাবিক জীবনে ফিরতে আরেন সেই কামনা করে নিজের ফেসবুক পেজে লিখেন, ‘মহান আল্লাহর কাছে প্রার্থনা, বন্যায় প্লাবিত সিলেট বিভাগকে তিনি রক্ষা করুন। দ্রুতই যেন সিলেট বিভাগের বাসিন্দারা আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারেন মহান আল্লাহর কাছে আমরা সেই দোয়া করি। কর্তৃপক্ষ ও সামর্থ্যবান সকলে এই ভয়াবহ দুর্যোগ মোকাবিলায় হাতে-হাত রেখে কাজ করবেন ইনশাআল্লাহ। ফি-আমানিল্লাহ’।

এদিকে হজে যাওয়ার লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলতে না যাওয়া মুশফিকুর রহিম নিজের ফেসবুকে সবার জন্য দোয়া কামনা করে লিখছেন, ‘সিলেট এবং দেশের অন্যান্য জায়গায় যারা বন্যা দুর্গতিতে ক্ষতিগ্রস্ত হয়েছে সবার জন্য দোয়া করছি। আল্লাহ আমাদের ক্ষমা করে দিক এবং আমাদের এমন দুরবস্থা থেকে রক্ষা করুক। আমরা সবাই নিজের জন্য ক্ষমা চাই এবং নিকটজনের জন্য দোয়া কামনা করি সৃষ্টিকর্তার জন্য’।

এদিকে সিলেটের এমন করুণ অবস্থায়ও যারা মানুষের অসহায়ত্ব নিয়ে ব্যবসা করছেন তাদের বিষয় তুলে ধরে টাইগার পেসার রুবেল হোসেন লিখেন, হে আল্লাহ আপনি সিলেটের অসহায় মানুষদের এই দুর্যোগের হাত থেকে হেফাজত করুন। ভালো নেই দেশের মানুষ এই রকমের ভয়াবহ দুর্যোগ হলে ভাল থাকাটাও সম্ভব না। কিছু অনলাইন পোর্টালে কিছু নিউজ ভাসছে, জানিনা সত্য কিনা প্লিজ অনুগ্রহ করে এই অসহায়ত্বের কেউ সুবিধা নিবেন না। এর হিসাব আপনাকে দিতে হবে আল্লাহর কাছে। আসুন যে যেভাবে পারি তাদের পাশে থাকি। মনে রেখো ভাই, আপনি কারও জন্য দোয়া করলেন কারো উপকার করলেন আল্লাহ অবশ্যই এর উত্তম প্রতিদান আপনাকে দিবে’।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ