ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে না জানিয়েই বার্বাডোজে খেললেন আর্চার

বোর্ডকে (ইসিবি) না জানিয়েই বার্বাডোজে নিজের পুরনো স্কুলের হয়ে খেলেছেন জোফরা আর্চার। এ বিষয়ে কেন বোর্ডকে অবহিত করা হয়নি, তা এই ইংলিশ পেসারের কাছে জানতে চাইবেন বলে জানিয়েছেন বোর্ডের পরিচালক রব কি।

জানা গেছে, নিজের পুরনো স্কুল ক্রাইস্টচার্চ ফাউন্ডেশনের হয়ে লর্ডসের বিপক্ষে বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন আর্চার। ১৮ রান খরচা করে ৪ উইকেট শিকার করেছেন তিনি। আর্চারের এমন দুর্দান্ত পারফর্মম্যান্সের স্বীকৃতি দিয়ে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে পোস্ট করেছেন বার্বাডোজ ক্রিকেট।

বিষয়টি জানতে পেরে খানিক বিরক্তি প্রকাশ করেছেন ইসিবির পরিচালক রব কি। তবে বিষয়টি আরো বিস্তারিত না জানা পর্যন্ত কোনো ধরনের পাবলিক কমেন্ট করতে রাজি হননি তিনি।

ইন্ডিয়া টুডের উদ্ধৃতিতে রব কি বলেছেন, ‘আমি এটি সম্পর্কে সচেতন নই, আমি বিষয়টি খুঁজে বের করব। আমরা তার সাথে ধীরস্থিরভাবে আলোচনা করে যাচ্ছি। তার উপর কোন প্রকার সময়সীমা আরোপ করতে চাই না। এটা আমরা অতীতে করেছি এবং আমরা তা থেকে শেখার চেষ্টা করছি। যদি এটি আরও কয়েক মাস সময় নেয়, তবে তিনি তার ক্যারিয়ার থেকে আরও কয়েক বছর হারিয়ে ফেলেছেন এবং পুরোপুরি ফিরে এসেছেন। সে ওজনের মূল্য সোনার মতো।’

এর আগে ২০২৩ সালের আইপিএলে খেলতে গিয়ে কনু্ইয়ের ইনজু্রিতে পড়েন আর্চার। এরপর এই ডানহাতি পেসারকে আশেজ সিরিজে পাওয়ার আশা করেছিল ইংল্যান্ড। তিনি চোট থেকে সেরে উঠতে না পারায় আর্চারকে আশেজে খেলানো যায় নি। এরপর খেলতে পারেননি বিশ্বকাপেও।

আগামী ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন আর্চার ভালোভাবে খেলতে পারেন সেজন্য তাকে আইপিএলের আগামী আসর থেকে সরিয়ে রেখেছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এবার বোর্ডকে না জানিয়ে তিনি খেললেন নিজের পুরনো দলে। অথচ বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ প্রতিটি খেলোয়াড়ের খেলার শিডিউল ঠিক করে দেওয়ার কথাও নিয়ন্ত্রক সংস্থাটির।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ