ঘন ঘন অগ্নিকাণ্ডকে ষড়যন্ত্রের আভাস বললেন শেখ পরশ

বিএনপি-জামায়াত অগ্নিকাণ্ডে পারদর্শী এবং বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন, তাদের জিজ্ঞাসা করলেই আসল ঘটনা বের হয়ে আসবে– এমন মন্তব্য করেছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। ঘন ঘন অগ্নিকাণ্ড ষড়যন্ত্রের আভাস বলে মনে করেন তিনি।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে ধোলাইপাড় উচ্চ বিদ্যালয় মাঠে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ ফজলে শামস পরশ বলেন, সাম্প্রতিককালে বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। আজও ঢাকা নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এত ঘন ঘন অগ্নিকাণ্ডের পেছনে ষড়যন্ত্রের হাত আছে কি না তা খতিয়ে দেখার জন্য সরকারকে অনুরোধ করছি। কারণ এত ঘন ঘন অগ্নিকাণ্ডের ঘটনা কোনো দুর্ঘটনা হতে পারে না। বিএনপি-জামায়াত অগ্নিকাণ্ডে পারদর্শী, তাদের এ ব্যাপারে অভিজ্ঞতা আছে। একটি তদন্ত কমিটি গঠন করে প্রকৃত ঘটনা উদঘাটন করতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে আমাদের সব মেহনতি মানুষ ও যুবলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। একইসঙ্গে আমাদের সব প্রগতিশীল রাজনৈতিক দল, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

যুবলীগ চেয়ারম্যান বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত আওয়ামী লীগের নেতাকর্মীদের ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে, সংখ্যালঘুদের ওপর পাকিস্তানি কায়দায় হত্যা-নির্যাতন চালিয়েছে। আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে, সাংবাদিক ভাইদের হত্যা করেছে, সাধারণ মানুষের জানমালের ক্ষতি করেছে। ২০১৩-২০১৪ সালে ওরা অগ্নিসন্ত্রাস করেছে। হাজার হাজার যানবাহন পুড়িয়েছে, শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে।

পরশ বলেন, মাত্র আট মাস পরে আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটা সংসদ নির্বাচন। ওই নির্বাচনে আমার বিশ্বাস, আপনারা নিশ্চয়ই তাদেরই ভোট দেবেন যারা আপনাদের জীবনমান উন্নয়ন এবং আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন করেছে। আপনারা নিশ্চয়ই তাদেরই ভোট দেবেন যাদের দ্বারা গণতন্ত্র, অর্থাৎ আপনাদের অধিকার নিশ্চিত হবে, শোষণমুক্ত সমাজব্যবস্থা হবে এবং সবার জন্য সাম্য ও ন্যায়বিচার নিশ্চিত হবে। এই অঙ্গীকারগুলো পূরণ হলেই আমরা গড়ে তুলতে পারব একটা সুখী, সমৃদ্ধ, উন্নত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ।

তিনি বলেন, আপনারা শেখ হাসিনার নৌকাকে ভোট দিলে আপনাদের জীবন মানের ধারাবাহিক উন্নতি অব্যাহত থাকবে। একটু যদি পেছনের দিকে তাকান দেখতে পাবেন বিএনপির সময় কি অবস্থা ছিল। আপনাদের আয় কত ছিল? রাস্তাঘাটের অবস্থা কি ছিল? শিক্ষার সুযোগ কি ছিল? চিকিৎসা ব্যবস্থা কি ছিল? আপনাদের বাসস্থানের চিন্তা কে করে যাচ্ছেন? শেখ হাসিনা, তার যুগান্তকারী আশ্রায়ণ প্রকল্পের আওতায়।

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার সঞ্চালনায় বক্তব্য দেন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, সদস্য মানিক লাল ঘোষ, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ