চ্যাটজিপিটি প্লাস ব্যবহারে প্রতি মাসে লাগবে ২০ ডলার

ওপেনএআই তার চ্যাটবট চ্যাটজিপিটি প্লাসের জন্য সাবস্ক্রিপশন ফি চালু করেছে। চ্যাটজিপিটি প্লাসে রয়েছে বিশেষ কিছু ফিচার ও সুবিধা।

কোম্পানিটি নিশ্চিত করেছে চ্যাটজিটিপি সবাই এখনও বিনামূল্যেই ব্যবহার করতে পারছে। এর পাশাপাশি থাকছে চ্যাটজিটিপি প্লাস। যারা বিশেষ ফিচার সুবিধাযুক্ত এই ভার্সনটি ব্যবহার করতে চান, তাদের প্রতিমাসে ২০ ডলার গুনতে হবে।

আপাতত এই সুবিধা শুধু যুক্তরাষ্ট্রের জন্য সীমিত রয়েছে। ভবিষ্যতে অন্যান্য দেশেও এই সুবিধা পাওয়া যাবে।

সংস্থাটির মতে, এই নতুন সাবস্ক্রিপশন পরিকল্পনাটি তাদের চ্যাটজিটিপিতে বেশি সংখ্যক মানুষকে অ্যাক্সেস দিতে সহায়তা করবে।

চ্যাটজিপিটি প্লাস ব্যবহারকারীরা পিক টাইমেও চ্যাটজিপিটিতে সাধারণ অ্যাক্সেস পাবেন। একইসঙ্গে, চ্যাটজিপিটি প্লাস ব্যবহারকারীরা নতুন আরও সুবিধা গুলোও পাবেন।

তারা মূলত চ্যাটজিটিপি প্রো এর ফাঁস হয়ে যাওয়া ফিচারগুলোর মতোই সুবিধা পাবেন। চ্যাটজিপিটি প্রো এর মূল্যের তুলনায় চ্যাটজিপিটি প্লাসের মূল্য কিছুটা কম থাকবে।

ওপেনএআই আরও নিশ্চিত করেছে, গবেষণায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চ্যাটজিপিটিতে বেশ কয়েকটি পরিবর্তন এনেছে। ভবিষ্যতে, ওপেনএআই চ্যাটজিপিটি এপিআই প্রকাশের বিষয়টিও নিশ্চিত করেছে, যা ইতোমধ্যে বিদ্যমান অ্যাপ্লিকেশন এবং পরিষেবাগুলোর সঙ্গে নির্বিঘ্নে চ্যাটজিপিটিকে একীভূত করতে পারবে।

যদিও চ্যাটজিপিটির বর্তমানে কোনও প্রতিযোগিতা নেই তবে গুগল এবং বাইডুর মতো বড় ব্র্যান্ডগুলোর অনুরূপ পরিষেবা আনার জন্য কাজ করছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ