শুটিংয়ে ফিরলেন শখ

দীর্ঘদিন পর কাজে ফিরলেন আনিকা কবির শখ, দাঁড়ালেন ক্যামেরার সামনে। ২০১৮ সালের পর থেকেই হঠাৎ করে আড়ালে চলে যান এক সময়ের জনপ্রিয় এ অভিনেত্রী। এরপর মাঝেমধ্যে টুকটাক কাজ করলেও সেভাবে দেখা মেলেনি তার। এরপর হুট করেই বিয়ের পিঁড়িতে বসেন ২০২০ সালের মে মাসে, বছর ঘুরতেই তার কোলজুড়ে আসে কন্যা সন্তান। সবকিছু মিলিয়ে নিজেকে এবং পরিবারকে সময় দিতে চেয়েছিলেন বলেই কাজ থেকে বিরতি নিয়েছিলেন।

অবশেষে ফিরলেন সেই চিরচেনা নিজের আঙ্গিনায়। গতকাল মঙ্গলবার থেকে রাজধানীর উত্তরায় একটি ঈদের নাটকের শুটিংয়ের মধ্য দিয়ে কাজে ফেরেন তিনি। নাটকের নাম ‘ফাটাফাটি প্রেম’। জুয়েল এলিনের রচনায় নাটকটি পরিচালনা করছেন জাকিউল ইসলাম রিপন। নাটকটিতে শখের বিপরীতে অভিনয় করছেন আলভী।

আনিকা কবির শখ বলেন, ‘অনেকদিন পর কাজে ফিরে বেশ ভালো লাগছে। আমি তো আমার সেই পুরনো পরিবারেই ফিরেছি। কিন্তু সবাই আমাকে এত সুন্দর করে স্বাগতম জানাবে, ভাবতেই পারিনি। আমার অনেক বেশি ভালো লাগছে এতদিন পর কাজে ফিরে। খুব সুন্দর একটা কমফোর্ট জোনে কাজ করছি। আমি আমার বেবিকে নিয়ে শুটিং করছি, বেবিকে সাথে নিয়ে এসেছি। তারপরও কাজ করতে কোন সমস্যা হচ্ছে।

তবে একটু তো কষ্ট হচ্ছেই। তারপরও আমি বলবো অনেক খুশি। আর ঈদের জন্য কয়েকটা কাজ হয়তো করবো সামনে। খুব সিলেক্টিভ কাজ করতে চাই। গড়পড়তা কিছু করতে চাইনা। চেষ্টা করবো এখন থেকে মনোযোগ দিয়ে নিয়মিত কাজ করার।’

নির্মাতা বলেন, গতকাল থেকেই শখ আপু শুটিংয়ে অংশ নিয়েছেন। অনেকদিন পর কাজে ফিরেছেন,সঙ্গে রয়েছেন আলভী। নাটকের গল্পটি সুন্দর, এটি আসছে ঈদের জন্য নির্মিত হচ্ছে। আশা করছি দর্শকরা শখ আপুকে নতুনভাবেই দেখতে পাবেন।

এর আগে শখ জানিয়েছিলেন, ‘অনেকেই আমাকে কাজের জন্য বলছিলো কিন্তু আমি সময় নিয়েছি। আমি চেয়েছিলাম সবকিছু সুন্দরভাবে হোক, এরপর নিজেকে গুছিয়ে তারপর কাজে ফিরবো। বেবিটা হওয়ার পর নিজেক ঠিকঠাক করে এরপর সুন্দরভাবেই কাজে ফিরবো। কাজে ফেরা নিয়ে আমার পরিবারের কোনো বাঁধা-নিষেধ নেই। আর বিরতির পর কাজে ফেরা, এতে করে নিজের জায়গা নষ্ট হবে; এমনটা আমি কখনোই ভাবি না। কারণ, আমি বিশ্বাস করি, কেউ কারও জায়গা কখনো নিতে পারে না। একজন শিল্পী তার কাজের মাধ্যমে, দর্শকের ভালোবাসার মাধ্যমে একটা জায়গা করে নেয়। শিল্পী অনেক আছে কিন্তু সেই একজনের জায়গাটা কেউ কখনো নিতে পারে না। যদি এরকমই হতো তাহলে একজন সাদিয়া ইসলাম মৌ আপুও আজকে তার জায়গায় থাকতো না।

আমার কাছে মনে হয়, যদি আবার মনযোগ দিয়ে ভালো পারফর্মেন্সের সঙ্গে কাজ শুরু করি তাহলে আমি বিশ্বাস করি আমার আগের জায়গাটা কখনোই নষ্ট হবে না।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ