লিনাট্যাব-ই : ডায়াবেটিস চিকিৎসায় যুগান্তকারী সংযোজন

ডায়াবেটিক আক্রান্ত রোগীদের জন্য নতুন একটি ওষুধ বাজারে এনেছে দেশের শীর্ষস্থানীয় ওষুধ কোম্পানি ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ওষুধটিকে ডায়াবেটিক রোগীদের জন্য নতুন এক আশার আলো বলছে প্রতিষ্ঠানটি।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ্ সায়েন্সে (বিআইএইচএস) আয়োজিত এক অনুষ্ঠানে ওষুধটির মোড়ক উন্মোচন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান।

ইনসেপ্টা জানিয়েছে, লিনাট্যাব-ই নামের এই ওষুধটি হচ্ছে বর্তমান সময়ে ডায়াবেটিক নিয়ন্ত্রণের সবচেয়ে আধুনিক এবং নিরাপদ ওষুধ লিনাগ্লিপটিন ও এম্পাগ্লিফ্লোজিনের কম্বিনেশন।

অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বজুড়ে ওষুধটি ডায়াবেটিস ও হৃদরোগের সমস্যাজনিত রোগীর চিকিৎসার ক্ষেত্রে একটি নিরাপদ ও যুগান্তকারী ওষুধ হিসেবে বহুল ব্যবহৃত হচ্ছে। কারণ এটি ব্যবহার করার ফলে হঠাৎ করে রক্তে গ্লুকোজের মাত্রা কমে যাওয়ার সম্ভাবনা নেই, যা ডায়াবেটিস চিকিৎসার ক্ষেত্রে প্রধান অন্তরায় বলে বিবেচনা করা হয়।

প্রতিষ্ঠানটি আরও জানায়, সর্বসাধারণের ব্যবহার উপযোগী করতে এই ওষুধটি ইনসেপ্টা খুবই সুলভমূল্যে বাজারজাত করছে। এর দুটি মাত্রা লিনাট্যাব-ই ৫/১০ এবং নাট্যাব-ই ৫/২৫ এর প্রতিটি ট্যাবলেটের দাম হচ্ছে যথাক্রমে ৩০ টাকা ও ৪০ টাকা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ