মেসি-নেইমারদের বাড়ির সামনে বাড়তি নিরাপত্তা

ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে লিওনেল মেসি ও নেইমারের চুক্তি এখন চিকন সুতোয় ঝুলছে। নেইমারকে আরও আগেই ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেও, মেসির ক্ষেত্রে হঠাৎই ঘটেছে এমন পরিস্থিতি। মূলত ফরাসি লিগে একের পর এক হারের হতাশা কাটিয়ে উঠতে পারছে না পিএসজি। তাই তো সর্বশেষ লঁরিয়ের বিপক্ষে হারের পর ছুটি বাদ দিয়েই বাধ্যতামূলক অনুশীলন ডাকে ক্লাবটি। কিন্তু ততক্ষণেই পর্যটন দূতের দায়িত্বে সৌদি আরবে পাড়ি দিয়েছেন মেসি। এরপরই পিএসজি কর্তৃপক্ষ ক্লাব ছাড়তে চাওয়া মেসিকে নিষিদ্ধ করার সুযোগ পেয়ে যায়। তারই জের ধরে মেসি-নেইমারদের বাড়ির সামনে হামলে পড়েন ক্লাব সমর্থকরা।

সমর্থকরা বুধবার (৩ মে) রাতে ক্লাবের হেডকোয়ার্টারের সামনে মেসির বিরুদ্ধে স্লোগান দিয়েছেন। স্লোগানের পাশাপাশি গালাগালও দেন কেউ কেউ। পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের বাসভবনের সামনেও বিক্ষোভ করেছে উগ্রপন্থী সমর্থকরা। তাদের দাবি, এই ব্রাজিলিয়ানকেও ক্লাব ছাড়তে হবে। একটি ভিডিওতে তাদের বলতে শোনা যায়, গেট আউট নেইমার (বেরিয়ে যাও নেইমার)। কেবল মেসি-নেইমারই নয়, সমর্থকরা ক্লাব কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে ও ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে নিয়েও স্লোগান দেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম ‘লেকুইপে’।

সমর্থকদের এমন কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছে পিএসজি। ক্লাবটির তরফে অফিসিয়াল এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবার সংঘটিত একটি ছোট গোষ্ঠীর অপমানজনক কর্মকাণ্ডের কঠোর ভাষায় নিন্দা জানায় পিএসজি। ক্লাব সবসময় খেলোয়াড়দের পাশে থাকবে বলেও জানানো হয় বিবৃতিতে।

পরবর্তীতে পিএসজির পক্ষ থেকে বৃহস্পতিবার (৪ মে) মেসি ও নেইমারদের বাড়ির সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা বাড়ানো হয়। গ্যালতিয়ে, ভেরাত্তিসহ যে সকল খেলোয়াড়কে উদ্দেশ্য করে সমর্থকরা গালি দিচ্ছেন, নিরাপত্তা বেড়েছে তাদের বাড়ির সামনে। ক্লাবের বরাত দিয়ে লেকুইপে জানিয়েছে, খেলোয়াড়দের নিয়ে মুষ্টিমেয় সমর্থকের অগ্রহণযোগ্য ও ব্যাঙ্গাত্মক আচরণ শক্তভাবে দমন করা হবে।

সম্প্রতি সৌদি আরব সফরে গিয়ে পিএসজির নিষেধাজ্ঞায় পড়েছেন মেসি। অনুমোদন না থাকা সত্ত্বেও শৃঙ্খলাভঙ্গ করায় তারকা এ ফুটবলারকে দুই সপ্তাহের জন্য সব ধরনের কার্যক্রম থেকে নির্বাসনে পাঠিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। যা দলটির ইতিহাসেও বিরল ঘটনা। এরপরই জানা যায়, পিএসজিতে পাট চুকাতে চলেছেন মেসি। আসন্ন জুনে দলটির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হতো। তিনি চুক্তি নবায়নের ব্যাপারে আগ্রহী না হলেও, তা নিয়ে এতদিন সরাসরি কিছু জানাননি। এবার আগামী মৌসুমে ফরাসি শিবিরে থাকছেন না সেটি জানিয়ে দিলেন বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক

অন্যদিকে, টানা চ্যাম্পিয়ন্স লিগের অনাকাঙ্ক্ষিত ফলাফলের পর নেইমারকে পিএসজি রাখবে না, এটা অনেকটাই অনুমিত ছিল। কিন্তু রেকর্ডমূল্যে ব্রাজিল ফরোয়ার্ডকে ক্লাবে আনার পর, তাকে ছেড়ে দেওয়ার ক্ষেত্রে অর্থনৈতিক কারণ বাধা হয়ে দাঁড়ায়। অতিরিক্ত ট্রান্সফার ফি’তে নেইমারকে কিনতে আগ্রহী ক্লাব পাচ্ছিল না পিএসজি। তবে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে শেষ ষোলো থেকে বিদায়ের পর তাকে ছেড়ে দেওয়ার ঘোষণা দেন ক্লাব মালিক নাসের আল খেলাইফি। ইতোমধ্যে ব্রাজিল তারকাকে কিনতে দুটি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি আগ্রহ দেখিয়েছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ