ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবি র‌্যামে ওয়ালটনের নতুন স্মার্টফোন

‘প্রিমো আর টেন’ নামের নতুন স্মার্টফোন নিয়ে এলো ওয়ালটন। এতে প্রথমবারের মতো ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম যোগ করা হয়েছে।

এইচডি প্লাস রেজুলেশনের বিশাল ডিসপ্লের ফোনটিতে আরো রয়েছে ৪ জিবি ফিজিক্যাল র‌্যাম, পর্যাপ্ত স্টোরেজ ও শক্তিশালী ব্যাটারি, এআই ট্রিপল ক্যামেরাসহ আকর্ষণীয় সব ফিচার।

ওয়ালটন মোবাইলের মার্কেটিং ইনচার্জ হাবিবুর রহমান তুহিন জানান, বটল গ্রিন, ফোর্ড ব্লু এবং মিডনাইট গ্রিন এই তিনটি আকর্ষণীয় রঙে ফোনটি বাজারে এসেছে। ভ্যাট ছাড়া ‘প্রিমো আর টেন’ মডেলের ফোনটির মূল্য ১২,৯৯০ টাকা। দেশের সব ওয়ালটন প্লাজার পাশাপাশি ঘরে বসেই ই-কমার্স ওয়েবসাইট ওয়ালকার্ট থেকে ফোনটি কেনা যাচ্ছে।

ওয়ালটন মোবাইলের মার্কেটিং কো-অর্ডিনেটর রুবায়েত রহমান চৌধুরী জানান, প্রথমবারের মতো ওয়ালটনের এই ফোনে মেমোরি ফিউশন টেকনোলজি ব্যবহৃত হয়েছে। এতে ৪ জিবি পর্যন্ত ইন্টারন্যাল ফ্রি স্টোরেজ, ভার্চুয়াল র‌্যাম হিসেবে ব্যবহার করা যাবে। এর সঙ্গে ৪ জিবি এলপিডিডিআর৪এক্স ফিজিক্যাল র‌্যাম থাকায় গ্রাহক ফোনটিতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম পাবেন। যার ফলে এই ফোনের কার্যক্ষমতা ও গতি হবে অনেক বেশি। বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা মিলবে।

ফোনটিতে ১.৮ গিগাহার্জ গতির ইউনিসক টাইগার টি৬১০ অক্টাকোর প্রসেসর ব্যবহৃত হয়েছে। যার উল্লেখযোগ্য বৈশিষ্ট্য ১২ ন্যানোমিটার ফিনফেট টেকনোলজি। সঙ্গে রয়েছে মালি-জি৫২ গ্রাফিক্স। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৬৪ জিবি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ