বোর্নমাউথকে ৪-০ গোলে উড়িয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষেই ছিল লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে অলরেডদের পয়েন্ট ব্যবধান ছিল ২। যে কারণে বোর্নমাউথের বিপক্ষে ম্যাচটি হেরে গেলে শীর্ষস্থানও হারাতে হতো লিভারপুলকে।

তবে সেটি হতে দেননি দারউইন নুনিয়েজ ও দিয়াগো জোতা। তাদের দুটি করে করা গোলে বোর্নমাউথকে ৪-০ গোলে উড়িয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে লিভারপুল। সিটি থেকে এখন ৫ পয়েন্ট এগিয়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এ নিয়ে লিগ খেলায় টানা ১৪ ম্যাচে অপরাজিত থাকলো লিভারপুল।

ম্যাচের ফলাফল একপেশে মনে হলেও প্রথমার্ধে লিভারপুলকে কঠিন পরীক্ষায় বসিয়েছে স্বাগতিক বোর্নমাউথ। এই অর্ধে সফরকারীদের গোল করার তেমন কোনো সুযোগই দেননি তারা। তবে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে নিজেদের জাত চেনাতে পেরেছে লিভারপুল।

ম্যাচের ৪৯ মিনিটে লিভারপুলের হয়ে প্রথম গোল করেন দারউইন নুনিয়েজ। উরুগুয়ের এই ফরোয়ার্ড নিজের দ্বিতীয় গোল ও দলের শেষ গোল করেন অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে। মাঝখানে দিয়াগো জোতা দুটি গোল করেন ৭০ ও ৭৯ মিনিটে।

ফর্মে না থাকায় নুনিয়েজকে তো কয়েক ম্যাচের জন্য বেঞ্চেই বসিয়ে রেখেছিলের ক্লপ। তবে সুযোগ পেয়ে দলে ফিরেই লিভারপুলকে লভ্যাংশ বুঝিয়ে দিলেন নুনিয়েজ।

দলে ছিলেন না মোহাম্মদ সালাহ। তবে মিশরীয় এই তারকা ফুটবলারের অভাব বুঝতে দেননি জোতা-নুনিয়েজরা। সালাহ আফ্রিকান নেশনস কাপে ঘানার বিপক্ষে খেলতে নেমে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। সেখানে মিশরের হয়েও দুটি খেলা মিস করবেন তিনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ