কাজাখস্তানকে উড়িয়ে ফাইনালের সঙ্গে এশিয়া কাপে জিমিরা

বিশ্বের নানা প্রান্ত থেকে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে সুখবর আসছে। দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ড, সার্বিয়ার পর এবার ইন্দোনেশিয়া থেকে আসল দারুণ এক খবর। এএইচএফ কাপ হকির সেমিফাইনালে বাংলাদেশ ৮-১ গোলে কাজাখস্তানকে হারিয়েছে। এই জয়ে বাংলাদেশের এই টুর্নামেন্টের ফাইনালের পাশাপাশি এশিয়া কাপ হকির টিকিটও নিশ্চিত হয়েছে। আগামীকাল রোববার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। প্রথম সেমিতে ওমান ২-১ গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছে।

কাজাখস্তান বাংলাদেশের তুলনায় হকিতে দুর্বল দল। তাই জয়টি অনুমেয় ছিল। বাংলাদেশ সেই জয়টি পেয়েছে বেশ দুর্দান্তভাবে। আশরাফুল ইসলাম হ্যাটট্রিকসহ চার গোল, খোরশেদুর রহমান দু’টি, রাসেল মাহমুদ জিমি ও সবুজ একটি করে গোল করেন। এটি আশরাফুলের টুর্নামেন্টে দ্বিতীয় হ্যাটট্রিক। আর বাংলাদেশের টুর্নামেন্টে চতুর্থ হ্যাটট্রিক। এর আগে সোহানুর রহমান সবুজ ও খোরশেদুর রহমান একটি করে হ্যাটট্রিক করেছিলেন।

ম্যাচের সাত মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম গোলের সূচনা করেন। দুই মিনিট পর পেনাল্টি কর্নাল থেকেই ব্যবধান দ্বিগুণ করেন আশরাফুল। প্রথম কোয়ার্টার ২-০ তে শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে কোনো দলই গোল করতে পারিনি। বিরতির পর আবার বাংলাদেশের গোলযাত্রা শুরু হয়। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আগের ম্যাচের হ্যাটট্রিক গোলদাতা খোরশেদ গোল করেন। ছয় মিনিট পর দলের হয়ে চতুর্থ ও নিজের হ্যাটট্রিক পূরণ করেন আশরাফুল। এক মিনিট পরেই আশরাফুল আরেকটি পেনাল্টি কর্নার থেকে ব্যবধান ৫-০ করেন।

খোরশেদের পেনাল্টি কর্নার থেকে তৃতীয় কোয়ার্টারের শেষ মিনিট স্কোরলাইন ৬-০ হয়। শেষ কোয়ার্টারে জিমি ও সবুজের গোলে ৮-০ লিড হয়। ৫৫ মিনিটে আফগানিস্তান এক গোল পরিশোধ করে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ