বিশ্বকাপ বাছাইয়ের আগেই ফারজানা-জাহানারাকে হারাল বাংলাদেশ

আজ ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। প্রথম ম্যাচে দুবাইয়ে আজ রাত ৯টায় সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর নিজেদের প্রথম ম্যাচের আগে বড় দুঃসংবাদ এল টাইগ্রেস শিবিরে। কেননা বাছাইপর্ব থেকে ছিটকে গেছেন বাংলাদেশ নারী দলের দুই তারকা ক্রিকেটার জাহানারা আলম ও ফারজানা হক পিংকি।

গতকাল অনুশীলনের সময় আঙুলে চোট পেয়েছেন পেসার জাহানারা। চোটাক্রান্ত আঙুলে দুটো সেলাইও লেগেছে তার। সেরে উঠতে কমপক্ষে ১৫ থেকে ২০ দিন সময় লাগবে, যে কারণে বিশ্বকাপ বাছাইপর্বে আর তার খেলা হচ্ছে না। দুবাই থেকে দেশে ফিরে আসতে হচ্ছে এই টাইগ্রেস অলরাউন্ডারকে। পিংকিকে অবশ্য চোটের কারণে হারায়নি বাংলাদেশ। তিনি কোভিড পজেটিভ হয়েছেন।

এই দুই ক্রিকেটারের পরিবর্তে রিজার্ভে বেঞ্চে থাকা নতুন দুই খেলোয়াড় ইতোমধ্যেই দুবাইয়ের বিমান ধরেছেন। এর আগে গেল ৮ সেপ্টেম্বর বাছাইপর্ব খেলতে দুবাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন সালমা-জ্যোতিরা। দুবাইয়ে খেলতে যাওয়ার লক্ষ্যের কথা জানিয়ে অধিনায়ক জ্যোতি বলেন, প্রধান লক্ষ্য থাকবে ভালো ভাবে বিশ্বকাপে খেলা নিশ্চিত করা।

নারী দলের ম্যানেজার তৌহিদ মাহমুদ ঢাকা পোস্টকে জানান, ‘জাহানারা পুরোপুরি ছিটকে গেছেন। ফারজানার বিষয়টি যেহেতু কোভিড, ফলে কিছু প্রোটকল রয়েছে। সে যদি দ্রুত সুস্থ হয় সেক্ষেত্রে দলে থেকে যেতে পারে ফারজানা। নতুন করে দলে কে সুযোগ পাচ্ছেন সেটা দ্রুতই জানানো হবে।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ