বিশ্বকাপে সাকিবের বদলি বিজয়

চোটে পড়েছেন সাকিব আল হাসান। অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বাংলাদেশ অধিনায়ককে। তাই বিশ্বকাপের বাকি অংশে তার সার্ভিস পাচ্ছে না দল। সাকিবের বদলি খেলোয়াড় হিসেবে দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়।

বাংলাদেশের হয়ে সর্বশেষ গত সেপ্টেম্বরে মাঠে নেমেছিলেন বিজয়। এশিয়া কাপের সেই ম্যাচে ভারতের বিপক্ষে ১১ বলে ৪ রান করেছিলেন এই টপ অর্ডার ব্যাটার। এর পর বাংলাদেশ ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেললেও দলের জায়গা হয়নি তার। তবে এবার সাকিবের চোটে কপাল খুললো তার।

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে খেলার সময় চোট পেয়েছেন সাকিব। নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ের সময় বাঁহাতের আঙুলে চোট পান সাকিব। এরপরও নিজের বোলিং কোটা পূরণ করেন, তুলে নেন গুরুত্বপূর্ণ ২টি উইকেট। পাশাপাশি ব্যাট হাতে খেলেন ৮২ রানের দারুণ এক ইনিংস।

ম্যাচ শেষে পাওয়া এক্স-রে রিপোর্ট বলছে তার আঙুলে চিড় ধরেছে। তিনি পরের ম্যাচ খেলতে পারবেন না। ফলে এবারের বিশ্বকাপ তার জন্য এখানেই শেষ হয়ে গেল। আজ মঙ্গলবার দেশে ফিরে আসছেন তিনি।

সাকিবের ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম বলেন, ‘ইনিংসের শুরুতে সাকিব তার বাঁহাতের তর্জনীতে আঘাত পান। পরে হাতে টেপ পেঁচিয়ে ব্যথানাশক ওষুধ খেয়ে তিনি ব্যাটিং চালিয়ে যান। পরবর্তীতে ম্যাচ শেষে দিল্লিতে তার হাতে জরুরি এক্স-রে করা হয়। সেখানে দেখা যায় তার বাঁ হাতের পিপ জয়েন্টে চিড় ধরেছে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ