বিশ্বকাপে প্রথমবার যে নজির বাংলাদেশের

আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচেই বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স সাকিব-মিরাজদের।

আজ (শনিবার) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন মাঠে টস জিতে প্রথমে আফগানদের ব্যাটিংয়ে পাঠিয়ে ৩৭ দশমিক ২ ওভারে মাত্র ১৫৬ রানে অলআউট করেছে টাইগার বোলাররা।

আফগানদের ১০ উইকেটের ৬টি ভাগাভাগি করে নিয়েছেন দুই স্পিনার সাকিব ও মিরাজ। এ ছাড়া পেসার শরিফুল ২টি, তাসকিন ও মুস্তাফিজ একটি করে উইকেট তুলে নিয়েছেন।

এদিন আফগানিস্তানের পাঁচ ব্যাটারকে বোল্ড আউট করেন সাকিব-মিরাজ-তাসকিনরা। বিশ্বকাপের মঞ্চে এই প্রথমবার প্রতিপক্ষের পাঁচ ব্যাটারকে বোল্ড করল বাংলাদেশের বোলাররা।

আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরানকে সাকিব আল হাসান, মোহাম্মদ নবিকে তাসকিন আহমেদ, আজমতুল্লাহ ওমারজাইকে শরিফুল ইসলাম এবং রশিদ খান-মুজিবকে বোল্ড আউট করেন মেহেদি হাসান মিরাজ।

নিজেদের ওয়ানডে ইতিহাসে এক ম্যাচে প্রতিপক্ষের পাঁচ বা তার বেশি ব্যাটারকে বোল্ড করার ক্ষেত্রে এটি নবম ঘটনা বাংলাদেশের। সর্বোচ্চ ছয় ব্যাটারকে বোল্ড করার নজির আছে বাংলাদেশের বোলারদের।

গেল বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে ক্যারিবীয়দের ছয় ব্যাটারকে বোল্ড করেছিল বাংলাদেশের বোলাররা। ওই ম্যাচে স্পিনার তাইজুল ইসলাম তিন ব্যাটারকে, মোসাদ্দেকস হোসেন-নাসুম আহমেদও মুস্তাফিজুর রহমান একজন করে ব্যাটারকে বোল্ড আউট করেন।

উল্লেখ্য, ধর্মশালায় আজ টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রান তুলে অলআউট হয় আফগানিস্তান। সর্বোচ্চ ৪৭ রান এসেছে রহমানুল্লাহ গুরবাজের ব্যাট থেকে। ৩টি করে উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। রান তাড়ায় ৩৪ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। টাইগারদের হয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ