বিয়ে নিয়ে অস্বস্তিতে ভোগেন স্বস্তিকা?

বরাবরই ঠোঁটকাটা স্বভাবের টলিউড অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। যেকোনো কিছুতেই ‘কুচ পরোয়া নেহি’ মনোভাব তার। ব্যক্তিগত এবং পেশাগত জীবনে নিজের পছন্দ-অপছন্দটাকেই প্রাধান্য দেন। সাফল্য কিংবা ব্যর্থতা সবটাই নিজের মতো করে বরণ করে নেন এই অভিনেত্রী।

অল্প বয়সেই বিয়ে, তার কিছুদিন পর বিচ্ছেদ। এরপর বাকি জীবনটা সিঙ্গেল মাদার হিসেবেই কাটিয়ে দিচ্ছেন। বিয়ে নিয়ে কোনো ধরনের অস্বস্তিতে ভোগেন কিনা? এমন প্রশ্নের জবাবে অকপট স্বস্তিকা। জানালেন, কোনো ধরনের অস্বস্তিতে ভোগেন না। নেই কোনো আফসোস। বরং একমাত্র মেয়েই তার জীবনের শক্তি ও সাহস।

নব্বই দশকের শেষের দিকে রবীন্দ্রসংগীত শিল্পী সাগর সেনের ছেলে প্রমিত সেনকে বিয়ে করেন স্বস্তিকা। শুরুর কিছুদিন পর থেকে সম্পর্কটা ঠিক সুরে বাজছিল না। সংসারে বেসুরো ভাঙনের মুখে শিশু সন্তানকে সঙ্গে বেরিয়ে আসেন শ্বশুরালয় থেকে।

বিয়ে নিয়ে কোনো আফসোস নেই জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘আমার অ্যারেঞ্জড ম্যারেজ হয়েছিল। কোনো আফসোস নেই, কারণ আমি যখন ভাবি আমার জীবনটা আমি ওই বিয়েটা ছাড়া কাটাতে পারতাম, আমার মনে হয় তাহলে অন্বেষা আমার সঙ্গে থাকত না। আর এই ভাবনাটায় মনে হয় তাহলে তো আমার অস্তিত্বটাই অবলুপ্ত হয়ে যেত।’

গত সপ্তাহেই মেয়ে অন্বেষা ২৩তম বসন্তে পা রেখেছে। জন্মদিনে মেয়েকে নিয়ে আদুরে পোস্ট করেছিলেন অভিনেত্রী। অন্বেষা বর্তমানে স্নাতকোত্তর করছেন বিদেশে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ