ফাইনালের নায়ক হেডের পরিবারকে ধর্ষণের হুমকি ভারতীয়ের

ভারতের মাটিতে স্বাগতিকদের হারিয়ে অস্ট্রেলিয়ার ষষ্ঠ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ট্র্যাভিস হেড। বিশ্বকাপের ফাইনালে খেললেন ১৩৭ রানের অনবদ্য এক ইনিংস। তার আগে বল হাতে ২ ওভারে মাত্র ৪ রান দিয়ে ভারতের ওপর চাপ বাড়িয়েছেন। ফিল্ডিংয়ে নিয়েছেন রোহিত শর্মার দুর্দান্ত এক ক্যাচ। ভারতের হৃদয় ভেঙে দেওয়া সেই হেডের পরিবারকে ধর্ষণের হুমকি দিয়েছেন এক ভারতীয়।

গতকাল (রোববার) আহমেদাবাদে ত্রয়োদশ বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচের প্রথম ইনিংসে বিধ্বংসী হয়ে ওঠা রোহিত শর্মার দারুণ ক্যাচ তালুবন্দী করেন হেড। পরে চাপের মুখে ১২০ বলে ১৩৭ রানের নিখুঁত অপরাজিত ইনিংস খেলে স্বাগতিকদের বিশ্বকাপ জেতার লড়াই থেকে ছিটকে দিয়েছেন।

তার অনবদ্য পারফরম্যান্স ফাইনালে দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। এই হেডের ইনিংসের কাছেই গত টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশীপের ফাইনালেও হারতে হয়েছিল ভারতকে। হেড বারবার স্বপ্নভঙ্গ করছেন রোহিতদের।

তাতেই চটেছেন কয়েকজন ভারতীয় ক্রিকেটপ্রেমী। রোববার বিশ্বকাপ ফাইনালের পর সোশ্যাল মিডিয়ায় সরাসরি হেডকে হুমকি দেওয়া হয়। অস্ট্রেলীয় ওপেনারের স্ত্রী এমনকী এক বছরের মেয়েকেও ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। অবশ্য এমন কদর্য আক্রমণ এবং মানসিকতার নিন্দা জানাচ্ছেন ভারতেরই অনেক ক্রিকেটপ্রেমী। কেউ কেউ আবার পুলিশের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে অবশ্য এই ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।

বিশ্বকাপ খেলতে স্ত্রী ও শিশু কন্যাকে নিয়েই ভারতে গেছেন হেড। ফাইনালের গ্যালারিতেও ছিলেন হেডের স্ত্রী। বিশ্বকাপ ট্রফি নিয়ে স্ত্রীর সঙ্গে ছবিও তুলেছেন তিনি। উল্লেখ্য, চোটের জন্য বিশ্বকাপে নিজেদের প্রথম পাঁচ ম্যাচ খেলতে পারেননি হেড। চোট সারিয়ে পরে দলে ফিরে শিরোপা জিততে বড় ভূমিকা তার।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ