দুই ফিলিস্তিনিকে গুলি করে মারল ইসরায়েলি সৈন্যরা

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া সংঘর্ষে আরও ছয় ফিলিস্তিনি আহত হয়েছেন। রোববার ভোরের দিকে ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটেছে।

মাছ ধরার নৌকায় করে মিসর থেকে হামাসের একটি চালান গাজা উপত্যকার উপকূলে পৌঁছানোর অভিযোগ করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। ওই নৌকায় অভিযান চালানোর সময় ইসরায়েলি সৈন্যদের সাথে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়।

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী ফাতাহ আল-আকসা শহীদ ব্রিগেডের দাবি, নিহত দুই ফিলিস্তিনি তাদের সদস্য। নাবলুসের একটি বাড়িতে ইসরায়েলি সৈন্যরা তাদের গুলি চালিয়ে হত্যা করেছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, সংঘর্ষে আরও ছয়জন আহত হয়েছেন।

পুলিশ বলেছে, পরোয়ানাভুক্ত সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তারে অভিযান চালানোর সময় তার বাড়ির বাইরে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর ওপর গুলি চালায় বন্দুকধারীরা। পরে বাড়ির ভেতরে এবং ছাদে থাকা সন্ত্রাসীরা নিস্ক্রিয় না হওয়া পর্যন্ত গুলিবর্ষণ ও অন্যান্য ব্যবস্থা নেয় ইসরায়েলি বাহিনী।

প্রতিবেশী নাসের এসতিত্যা নামের এক ব্যক্তি বলেন, বাড়িটি লক্ষ্য করে ইসরায়েলি সৈন্যরা গুলি চালানোর আগে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়ার শব্দ শুনেছেন তিনি। সৈন্যরা একজনের নাম ধরে তাকে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছিলেন।

ঘটনাস্থলের ছবিতে দেখা যায়, বাড়িটির ওপরের তলার দেয়ালের কিছু অংশ ধ্বংস হয়ে গেছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ