নির্মম ট্রলের শিকার ভারতীয় পেসার, পাশে দাঁড়ালেন পাক ক্রিকেটার

১৮তম ওভারে আসিফ আলির ক্যাচ ছেড়েছিলেন আর্শদীপ সিং। সেই আসিফ আলি শেষদিকে ২ চার এবং ১ ছয়ে ৮ বলে ১৬ রানের ছোট তবে ম্যাচের প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ ইনিংস খেলে পাকিস্তানের জয় একরকম নিশ্চিত করেছিলেন। ম্যাচের শেষ ওভারে আসিফকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ফিরিয়েছিলেন আর্শদীপ। তবে ততক্ষণে সর্বনাশ হয়ে গেছে!

ম্যাচের পর সামাজিক মাধ্যমে সমালোচকদের তীক্ষ্ণ বাণে বিদ্ধ হচ্ছেন আর্শদীপ। দুঃসময়ে দলের সিনিয়র সদস্যদের পাশে পেয়েছেন এই তরুণ পেসার, তবুও নিন্দুকদের মুখ বন্ধ করা যাচ্ছে কোথায়! সামাজিক মাধ্যমে সমানে চলছে তার মুণ্ডুপাত। ট্রলকারীরা শিখ বিচ্ছিন্নতাবাদী আন্দোলন ‘খালিস্তান মুভমেন্ট’-এর সঙ্গেও তার নাম জুড়ে দিয়েছে। উইকিপিডিয়া পেজে কে বা কারা তার নাম বদলে মেজর আর্শদীপ সিং বাজওয়া লিখে দেয়।

ভারতে যখন ক্যাচ ফেলার ‘অপরাধে’ এই তরুণ পেসারের মুণ্ডুপাত চলছে, তখন ‘চিরশত্রু’দের ডেরা থেকে সমর্থন পাচ্ছেন আর্শদীপ। ভারতের এই তরুণ ক্রিকেটারকে অপমান না করার জন্য দেশটির ক্রিকেট সমর্থকদের প্রতি অনুরোধ করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ।

আর্শদীপের জন্য এক টুইটে হাফিজ লিখেছেন, ‘ভারতীয় দলের সমর্থকদের প্রতি আমার অনুরোধ। আমরা মানুষ, খেলায় আমাদের ভুল হয়। তবে সেই ভুলের জন্য দয়া করে কাউকে অপমান-অপদস্থ করবেন না।’ টুইটের শেষে আর্শদীপ সিংকে ট্যাগ করেছেন এই পাকিস্তানি ক্রিকেটার।

রোববার (৪ সেপ্টেম্বর) সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারায় পাকিস্তান। ম্যাচে ৩.৫ ওভারে ২৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন ২৩ বছর বয়সী আর্শদীপ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ