দোয়ারাবাজারে প্রানী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

:: সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ::

পুষ্টি,মেধা,দারিদ্র্য বিমোচন- প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন এই শ্লোগানকে ধারণ করে সুনামগঞ্জের দোয়ারাবাজারে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে দোয়ারাবাজার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল সংলগ্ন মাঠে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত প্রদর্শনী মেলায় ৩৪ টি স্টলে বিভিন্ন প্রজাতির ষাঁড়, গাভী, ছাগল, ভেড়া, রাজহাঁস, মুরগী, কবুতর, টার্কি, কোয়েল, ঘুঘু, পশুর খাবার ও ওষুধের স্টল ছিল।

উপজেলা নির্বাহী অফিসার ফারজানা প্রিয়াংকার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমদ,জেলা পরিষদের সদস্য আব্দুল খালিক,উপজেলা সমাজ সেবা অফিসার কামরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা.মোঃ জহুরুল ইসলাম, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা.মোঃ শাহিন মিয়া,মান্নার গাঁও ইউপি চেয়ারম্যান ইজ্জত আলী, ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল আহমদ প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, দেশ আজ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে। দেশকে এগিয়ে নিতে বেকাররা গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব।

তিনি আরো বলেন,যারা বেকার এদিক সেদিক ঘোরাফেরা করেন তারা এগিয়ে আসেন আমি গবাদিপশু পাখি পালনে আপনাদের সহযোগিতা করব। আপনারা পশু পাখি পালন করে সফলতা অর্জন করতে পারেন। তাছাড়া প্রাণী পালন করে দুধ, মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। প্রদর্শনী শেষে শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ