প্রবাসির বৃদ্ধ মায়ের উপর হামলা ও হত্যার হুমকি

দীর্ঘদিন লন্ডনে থাকেন সৌমেন দত্ত। তারা বাবা গণপতি দত্ত গত হয়েছেন বেশ আগে। তাই তার মা উষা দত্ত একাই দেশে থাকেন। তবে দেশে ভালো নেই এই বৃদ্ধ অসহায় মা। কয়েকদি আগে তার বাড়ীতে হামলা করছে দুর্বৃত্তরা। এতে সে মারাত্মকভাবে আহত হন। তাকে জানে মেরে ফেলারও হুমকি দেয়া হয়।

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সাজনপুর গ্রামে একাই বাস করেন উষা দত্ত। তবে এখন আর সেখানে বাস করার মত অবস্থা তার নেই। জমি-জমার মিথ্যা মামলায় কোর্টে ঘুরছে দীর্ঘদিনই। এবার মুখোমুখি হলেন নতুন এক অভিজ্ঞতার।
গত ৮ জানুয়ারি রাতে জমি-জমা নিয়ে কথা বলতে উষা দত্তের বাড়ীতে যান মোঃ দিদারুল ইসলাম খান, মো: খোকন (সেলিম হাওলাদার), আক্তার হাওলাদার ও আরো ৪-৫ জন যুবক। কথা বেলার এক পর্যায়ে তারা উষা দত্তকে মারতে শুরু করেন। বৃদ্ধ বলেও তাদের দয়া হয়নি। দেয়ালের সঙ্গে উষা দত্তের মাথা ঠুকে দেয়। এতে তার মাথা ফেটে যায়। লাথি-ঘুষি চড় থাপ্পর তো চলেই। উষা দত্ত জ্ঞান হারালে তাকে মৃত ভেবে চলে যায় আসামীরা। জ্ঞান ফিরলে উষা দত্ত প্রতিবেশিদের ডাকলে তারাই তাকে হাসপাতালে নিয়ে যায়।

প্রতিবেশি তুষার কান্তি বলেন, উষা মাসি চিৎকার করে আমাদের ডাকলে আমরা কয়েকজন ছুটে গিয়ে দেখি তার শরীর রক্তাক্ত। মাথা ফেটে গেছে, শরীরের মারের অনেক দাগ। এরপর আমরা তাকে হাসপাতালে নিয়ে যাই।
হাসপাতালে উষা দত্ত বলেন, ওরা জমি নিয়ে কথা বলতে বাসা ঢুকে। কথার এক পর্যায়ে আমাকে চড় দেয় দিদারুল। এরপর বাকি ২-৩ জন মিলে চড় থাপর কিল ঘুষি মারতে থাকে। কেউ একজন আমার মাথা ধরে দেয়ালে ঠুকে দেয় এরপর আমার আর কিছুই মনে নেই। জ্ঞান ফিরলে আমি প্রতিবেশিদের ডাকি। তারাই আমাকে হাসপাতালে নিয়ে যায়।

লন্ডন থেকে মুঠো ফোনে উষা দত্তর ছেলে সৌমেন দত্ত এই প্রতিবেদককে বলেন, দীর্ঘদিন থেকে ভূমি দস্যু মোঃ দিদারুল ইসলাম খান আমার পৈতৃক সম্পত্তি জোরপূর্বক দখল করার চেষ্টা এবং অযৌক্তিক মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করে আসছে। এবার তো আমার মায়ের উপর হামলা করলো। আমার মায়ের জীবন নিয়ে আমি সঙ্কিত।

থানা থেকে কোন সহযোগিতাই পাচ্ছেন না উষা দত্ত। কোন মামলাও হয়নি। থানায় যোগাযোগ করলে প্রতিবেদকে জানানো হয় তারা এ বিষয়ে কিছুই জানেন না।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ