ডি মারিয়াসহ মেসির যেসব সতীর্থ মায়ামির নজরে

সৌদি ক্লাব আল হিলালের অর্থের ঝনঝনানি অনায়াসে উপেক্ষা করেছেন। ফিরছেন না পুরোনা ক্লাব বার্সেলোনাতেও। বছর পাঁচেক আগে প্রতিষ্ঠিত যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিই শেষ পর্যন্ত হতে যাচ্ছে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির নতুন গন্তব্য। গতকাল (বুধবার) এক সাক্ষাৎকারে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

মেসিকে দলে ভেড়ানোর আগেই ইন্টার মায়ামির কোচ ফিল নেভিল বলেছিলেন, ‘মেসির বিষয়টি ইন্টার মায়ামির চেয়ে বড় কিছু। এটা মেজর লিগের জন্য বড় ঘটনা। আমার মনে হয়, মেসি আসলে তা হবে যুক্তরাষ্ট্রের ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা চুক্তি।’ সে সময় তিনি আরও জানান, শুধু মেসি নয়, মায়ামি দলে ভেড়াতে চায় বার্সেলোনায় খেলা মেসির সাবেক সতীর্থ সার্জিও বুসকেটসকেও।

মায়ামি কোচ ফিল নেভিল বলেছিলেন, ‘যখন থেকেই আমি মায়ামিতে যোগ দিয়েছি, বিশ্বের সেরা ফুটবলারদের সঙ্গেই আমরা যোগাযোগ করেছি। সার্জিও রামোস, দানি আলভেস, রবার্ট লেভান্ডোভস্কি, উইলিয়ান, ফাব্রিগাস, লুইস সুয়ারেজ—এদের সবাইকেই তো আপনারা মনে করতে পারেন।’ তার তখনকার এই কথাতেই স্পষ্ট ইঙ্গিত মেসি ছাড়াও আরও অনেকেই নজরে আছে তাদের। শোনা যাচ্ছে এ তালিকায় আছেন মেসির ক্লাব ও জাতীয় দলের বেশ কজন সতীর্থ।

আলবা-বুসকেটস মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ। চলতি মাসেই এই দুই ফুটবলার ক্লাব ছাড়ছেন। এই স্প্যানিশ জুটি ইন্টার মায়ামিতে মেসির সতীর্থ হতে পারেন বলেই এখন খবর। আলবা-বুসকেটসের সঙ্গে মেসির বন্ধুত্বও দারুণ। এছাড়া তাদের নিয়মিত যোগাযোগ রয়েছে বলেও খবর। অন্যদিকে, গুঞ্জন রয়েছে সাবেক সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজকে নিয়েও।

এদিকে, বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা ডি মারিয়া গত বছর জুভেন্তাসে যোগ দিয়েছিলেন। চলতি মাসে তিনিও ফ্রি এজেন্ট হচ্ছেন। ডেভিড বেকহ্যামের ক্লাব অনেক আগেই ডি মারিয়াকে টার্গেট করেছিল। এছাড়া আরেক আর্জেন্টাইন লিয়ান্দ্রো পারেদেসও জুভেন্তাস ছাড়ছেন বলেই খবর। জাতীয় দলের এই সতীর্থ মেসির পথেই পা বাড়াচ্ছেন। এছাড়া মায়ামির নজরে আছে মার্কো ভেরাত্তি। পিএসজিতে মেসির সতীর্থ ছিলেন ভেরাত্তি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ