টুইটারে ফিরে এলো ব্লু টিক, সঙ্গে গোল্ডেন ও গ্রে চেকমার্ক

টুইটার কেনার পর থেকেই ব্লু টিক নিয়ে চলছে আলোচনা। তবে কয়েক দিন আগে কিছু সমস্যার জন্য এই ফিচার সরিয়ে নিয়েছিল টুইটার। মঙ্গলবার আবারো ফিচারটি চালু হয়েছে। সঙ্গে এসেছে নতুন গোল্ডেন টিক ফিচার।

এখন থেকে বিজনেস অ্যাকাউন্টের অফিশিয়াল লেবেলের বদলে গোল্ডেন টিক দেখানো হবে।

টুইটার জানিয়েছে, গোল্ডেন চেকমার্কের মাধ্যমে সেটা একটি অফিশিয়াল বিজনেস অ্যাকাউন্ট তা বুঝানো হবে। তবে সব অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে গোল্ড চেকমার্ক দেওয়া হয়নি। এখনও কিছু অ্যাকাউন্টে ব্লু টিক দেখা যাবে।

টুইটার আরো জানিয়েছে, ব্লু টিকের ২টি অর্থ হতে পারে। প্রথমত টুইটারের পুরনো নিয়মে ভেরিফায়েড অ্যাকাউন্টগুলোতে ব্লু টিক দেখানো হবে। অথবা নতুন টুইটার ব্লু সাবস্ক্রিপশন অ্যাকটিভ থাকলেও দেখানো হবে ব্লু টিক।

খুব তাড়াতাড়ি গ্রে চেকমার্ক নিয়ে আসছে টুইটার। সরকারি ও মাল্টিল্যাটারাল অ্যাকাউন্টে গ্রে টিক ব্যবহার হবে।

এদিকে চলতি বছরের অক্টোবরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের মালিকানা কিনে নেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তিনি টুইটারের মালিক হওয়ার পর প্রতিষ্ঠানটিতে বিশৃঙ্খলা দেখা দেয়। ফাঁস হতে থাকে বিভিন্ন গোপন তথ্য। মূলত টুইটারের নিজস্ব কর্মীরাই অভ্যন্তরীণ বিভিন্ন তথ্য বাইরে প্রকাশ করে দিতে থাকেন।

তবে তথ্য ফাঁস ঠেকাতে এবার কঠোর হতে যাচ্ছেন ইলন মাস্ক। টুইটারের কর্মীদের তিনি হুমকি দিয়েছেন, যদি কেউ অফিসের ভেতরের খবর বাইরে ছড়ান তাহলে তার বিরুদ্ধে মামলা করবেন তিনি।

এ ব্যাপারে কর্মীদের কাছে হুমকিমূলক মেইলে একটি সতর্কবার্তা পাঠিয়েছেন মাস্ক। সেখানে তিনি লিখেছেন, ‘টুইটারের কয়েকটি গোপন তথ্য ফাঁসের মাধ্যমে প্রমাণিত হয়েছে, আমাদের কোম্পানির কিছু লোক কোম্পানির নীতির বিরুদ্ধে কাজ করছে এবং তথ্য গোপন রাখার চুক্তি ভঙ্গ করছে।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ