টানা দ্বিতীয় জয়ে সিরিজ ভারতের

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে টানা জয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিতে নিয়েছে ভারত। আফগানদের ছুড়ে দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেট আর ২৬ বল হাতে রেখেই জয় পেয়েছে স্বাগতিকরা।

গতকাল রোববার ইন্দোরে টস হেরে ব্যাট করতে নেমে গুলবাদিন নাইবের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান তুলে অলাউট হয় আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ভারতের হয়ে ঝোড়ো ফিফটি হাঁকান ওপেনার যশস্বী জসওয়াল ও মিডলঅর্ডার ব্যাটার শিভাম দুদে। ফলে সহজেই ম্যাচে জয় পায় ভারত।

শুরুতে ব্যাট করতে নেমে বড় কোনো জুটি করতে পারেনি আফগানিস্তান। তাদের সর্বোচ্চ জুটিটি ছিল ৩৩ রানের। আফগানদের পক্ষে এই জুটিটি গড়েন গুলবাদিন নাইব ও ইব্রাহিম জাদরান। অপরদিকে ভারতের হয়ে ৪২ বলে ৯২ রানের দুর্দান্ত জুটি করেন জসওয়াল ও দুদে। এই দুই ব্যাটারের মারকুটে ব্যাটিংয়ের কাছে পাত্তাই পেলেন না আফগানিস্তানের বোলাররা।

আফগানদের হয়ে গুলবাদিনের ৫ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৫৭ রানের ইনিংসের সঙ্গে নজিবুল্লাহ জাদরান করেন ২৩, মুজিব উর রহমান ২১ ও করিম জানাত করেন ২০ রান।

ভারতের হয়ে ৫ চার ও ৬ ছক্কার মারে ৩৪ বলে ৬৮ রান করেন জসওয়াল। ১৪ মাস পর দলে ফিরে ১৬ বলে ২৯ রান করেন বিরাট কোহলি।

শিভাম দুদের ৩২ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংসে ছিল ৫ চার আর ৪ ছক্কার মার। বিজয়ীর বেশে মাঠ ছেড়েছেন তিনি। তার মারকুটে ব্যাটিংয়ে ২৬ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ