একদিনেই সমস্ত রেকর্ড চুরমার করে দিলো ‘কেজিএফ ২’

সিনেমা বিশ্লেষকরা বলছেন, এটা কন্নড় কিংবা ভারতীয় সিনেমা নয়; এটা আন্তর্জাতিক সিনেমা। নাম ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। গতকাল ১৪ এপ্রিল বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি। আর প্রথম দিনেই বক্স অফিসে সুনামি তুলেছে সিনেমাটি।

ভারতের সিনেমায় নতুন ইতিহাস রচনা করেছে ‘কেজিএফ ২’। প্রথম দিন এটি কেবল ভারতেই ১৩৪ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে। এর আগে কোনো সিনেমা ভারতে একদিনে এত বেশি আয় করতে পারেনি।

শুধু তাই নয়, হিন্দি ভার্সনে অবিশ্বাস্য চমক দেখিয়েছে ‘কেজিএফ ২’। প্রথম দিনে ৫৩ কোটি ৯৫ লাখ রুপি আয় করেছে। এর আগে প্রথম দিনে সর্বোচ্চ আয় ছিল হৃতিক রোশন ও টাইগার শ্রফের ‘ওয়ার’ সিনেমার। সেটি আয় করেছিল ৫১ কোটি ৬০ লাখ রুপি। কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও ‘কেজিএফ ২’ গুঁড়িয়ে দিয়েছে হিন্দির সমস্ত রেকর্ড।

কেবল ভারতেই ১৩৪ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে ‘কেজিএফ ২’
আরেকটি অবাক করা ব্যাপার জানিয়েছেন সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ। ২০১৮ সালে যখন ‘কেজিএফ: চ্যাপ্টার ১’ মুক্তি পেয়েছিল, তখন হিন্দি ভার্সনে সর্বসাকুল্যে ৪৪ কোটি রুপি আয় করেছিল। আর সেই অংকটা মাত্র একদিনেই টপকে গেল দ্বিতীয় পর্বটি।

এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কন্নড় তারকা যশ। তবে এখন তাকে গোটা ভারতের তারকা হিসেবেই বিবেচনা করা হচ্ছে। দর্শক ও বক্স অফিস সমালোচকরা যশকে ‘বক্স অফিস মনস্টার’ বলেও আখ্যা দিচ্ছেন।

এদিকে মুক্তির পর চারদিক থেকেই ইতিবাচক সাড়া পাচ্ছে সিনেমাটি। প্রায় সব সমালোচক সিনেমাটিকে চমৎকার রেটিং দিয়েছেন। সুতরাং ‘কেজিএফ’ ঝড় যে অনেকদিন ধরে চলবে, তা সহজেই অনুমান করা যায়।

‘কেজিএফ: চ্যাপ্টার ২’ সিনেমায় যশ ছাড়াও অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি, সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ প্রমুখ। রেকর্ড সৃষ্টিকারী সিনেমাটি নির্মাণ করেছেন প্রশান্ত নীল।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ