আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ রকিবুল, মারলেন হেলমেটে লাথি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি মৌসুমে কিছুদিন আগে ড্রেসিংরুমের দরজায় লাথি দিয়ে আলোচনার জন্ম দেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। উইকেটের আচরণ পছন্দ না হওয়ার ক্ষোভ প্রকাশ করেন তিনি। আজ (বৃহস্পতিবার) হেলমেটে লাথি দিয়ে আলোচিত জাতীয় দলের সাবেক ক্রিকেটার রকিবুল হাসান। বিকেএসপিতে আম্পায়ারের দেওয়া সিদ্ধান্তে ক্ষুব্ধ রকিবুল ড্রেসিংরুমে ফেরার পথে এই কাণ্ড করে বসেন।

ডিপিএলে সুপার লিগ পর্বের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ আর প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শিরোপার দৌড়ে থাকা দুই দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ। এ ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১৫২ রান জমা করে প্রাইম ব্যাংক। লক্ষ্য টপকাতে নেমে শুরুতেই হোঁচট খায় মাশরাফি বিন মুর্তজার রূপগঞ্জ।

রান তাড়ায় রূপগঞ্জ ইনিংসের ষষ্ট ওভারে ব্যাটিং করছিলেন সাব্বির রহমান ও রকিবুল। প্রাইম ব্যাংকের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের করা ওভারের দ্বিতীয় বলটিতে খেলতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করেন সাব্বির। তবে সুযোগ পেয়েও বলটি তালুবন্দি করতে পারেননি ফিল্ডার মুমিনুল হক। মিস ফিল্ডিংয়ের সুযোগে দৌড়ে রান নেওয়ার চেষ্টা করেন সাব্বির-রকিবুল জুটি। এতে রান আউটের সুযোগ তৈরি হয়।

স্ট্রাইক প্রান্তে মুমিনুলের থ্রো থেকে যখন প্রাইম ব্যাংকের উইকেটকিপার মোহাম্মদ মিঠুন স্টাম্প ভেঙ্গে দেন, তখন রকিবুল ক্রিজের বাইরে থাকায় তাকে রান আউট ঘোষণা করেন আম্পায়ার। আম্পায়ারের এমন সিদ্ধান্ত পছন্দ হয়নি রকিবুলের। এরপরই সিদ্ধান্তের প্রতিবাদ করেন। রকিবুলের দাবি, মিঠুন স্টাম্প ভাঙার আগেই গ্লাভস ফসকে বল মাটিতে পড়ে গেছে।

পরে এ নিয়ে দুই ফিল্ড আম্পায়ার সৈয়দ মুজাহিদুজ্জামান ও শাফিন শরিফের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান রকিবুল। সঙ্গে যোগ দেন সাব্বির। তবে আম্পায়াররা নিজেদের সিদ্ধান্তে ছিলেন অটল। শেষ পর্যন্ত ৬ বল খেলে ৩ রান করা রকিবুলকে হতাশ হয়েই মাঠ ছাড়তে হয়। ড্রেসিংরুমে ফেরার পথে নিজের হেলমেট খুলে লাথি মেরে ফেলে দেন রকিবুল।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ