আইফোন ১৪ প্লাসের উৎপাদন হঠাৎ কমিয়েছে অ্যাপল

শিপমেন্ট শুরু হওয়ার এক সপ্তাহের মধ্যেই আইফোন ১৪ প্লাসের উৎপাদন কমিয়েছে অ্যাপ। কোম্পানির সাপ্লাই চেইনের সঙ্গে যুক্ত দুইজন কর্মকর্তার বরাত দিয়ে এ সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম।

গত মঙ্গলবার অ্যাপলের সাপ্লাই চেইনের সঙ্গে যুক্ত দুই কর্মকর্তা বলেন, মডেলটির চাহিদা পুনর্মূল্যায়ন করার জন্য আপতত উৎপাদন কমানোর নির্দেশ দিয়েছে প্রতিষ্ঠানটি।

ক্যালিফোর্নিয়া ভিত্তিক ম্যানুফেকচারিং প্রতিষ্ঠান দি কুপারটিনোর তথ্য মতে, আইফোনের প্রস্ততকারক একটি চীনা কোম্পানিকে দ্রুততার সঙ্গে আইফোন ১৪ প্লাস উৎপাদন বন্ধ করতে বলা হয়েছে।

অ্যাপলের পদক্ষেপটি এমন সময় নেওয়া হলো, যখন বিশ্বব্যাপী স্মার্টফোনের বাজার বেশ নড়বরে। বছরের তৃতীয় প্রান্তিকে এসে গত বছরের চেয়ে স্মার্টফোনের বাজার ৯ শতাংশ সঙ্কুচিত হয়েছে। ডাটা গবেষণা সংস্থা ক্যানালিসের তথ্য মতে, স্মার্টফোনের বাজার আগামী ৬-৯ মাস আরও সঙ্কুচিত হবে

এদিকে গত ৭ সেপ্টেম্বর আইফোন ১৪ সিরিজ অবমুক্ত করে অ্যাপল। ঘোষণা অনুসারে গত ৭ অক্টোবর থেকে শিপমেন্ট শুরু হয় সিরিজগুলোর। নতুন চারটি মডেলের মধ্যে আইফোন ১৪ ও আইফোন ১৪ প্রা কিছুটা ছোট সাইজের ফোন হলেও আইফোন ১৪ প্লাস ও আইফোন ১৪ প্রো ম্যাক্স বড় স্ক্রিনের ফোন।

বরাবরের মতো এবারের সিরিজ নিয়েও আইফোন প্রেমিদের মধ্যে উন্মাদনা ছিল। তবে এবার আইফোন গ্রাহকদের জন্য কিছু নতুনত্ব নিয়ে এসেছে। এরমধ্যে অন্যতম জরুরি মুহূর্তে প্রচলিত ডাটার বাইরে স্যাটেলাইট ব্যবহারের সুবিধা যুক্ত করা হয়েছে।

তবে এতো কিছুর মধ্যেও বেশ সমালোচনায় পড়তে হয়েছে এই টেক জায়ান্ট প্রতিষ্ঠানটিকে। তারমধ্যে আইফোন ১৪ সিরিজের কিছু টেকনিক্যাল কিছু সমস্যাও রয়েছে। ক্যামেরায় কম্পন ও সিমকার্ড ব্যবহারে ঝামেলা ব্যবহারকারীদের ভোগাচ্ছে। যদিও অ্যাপলের তরফ থেকে বলা হয়েছে, যতদ্রুত সম্ভব তারা সমস্যা সমাধানের চেষ্টা করছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ