স্মার্টফোন আনছে টেসলা, দুশ্চিন্তায় স্যামসাং-অ্যাপল

বাজারে স্মার্টফোন আনতে চলেছে মার্কিন ধনকুবের এলন মাস্কের সংস্থা ‘টেসলা’। এতদিন ইলেকট্রিক গাড়ি বিক্রি করে জনপ্রিয়তা পেয়ে এবার মোবাইল ফোন দুনিয়ায় প্রবেশ করতে চলেছে কোম্পানিটি।

সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে এই ফোন বিক্রির দিনক্ষণও প্রকাশ্যে এসেছে। ফলে স্যামসাং, অ্যাপলসহ নামি দামি ব্র্যান্ডের স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানিগুলোর কপালে চিন্তার ভাঁজ ফেলেছেন তিনি।

জানা গেছে, চলতি বছর ডিসেম্বরেই বিক্রি শুরু হবে টেসলার পিআই-ফোন। মহাকাশ গবেষণার বাজারে সাফল্য পাওয়ার পরে এবার স্মার্টফোন দুনিয়ায় পা রাখার সিদ্ধান্ত নিয়েছেন এলন মাস্ক।

টেসলার পিআই-ফোনে থাকছে যেসব ফিচার

সম্ভাব্য স্পেসিফিকেশন

প্রতিবেদনে জানানো হয়েছে, টেসলার প্রথম ফোনে ৬ দশমিক ৭ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেতে ৪৫৮ পিপিআই পিক্সেল ডেনসিটি ও ১২০ এইচজেড রিফ্রেশ রেট দিতে পারে মার্কিন সংস্থাটি। সর্বোচ্চ ১৬০০ নিটস্ ব্রাইটনেস পাওয়া যাবে। থাকবে আট জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ। ফোনের পেছনে থাকবে ট্রিপল ক্যামেরা। সেখানে থাকবে ৫০ এমপি প্রাইমারি সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাবেন ৪০ এমপি সেন্সর। এই ফোনের ওজন প্রায় ২৪০ গ্রাম।

যত দামে বিক্রি হবে

প্রিমিয়াম সেগমেন্টে এই ফোন লঞ্চ করবে টেসলার। প্রকাশিত প্রতিবেদন ফোনের দাম জানানো হয়েছে ৭০,০০০ থেকে ৮০,০০০ টাকার মধ্যেই বাজারে বিক্রি হবে এই ফোন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ