চ্যাম্পিয়নদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস

প্রথমবারের মত সাফে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। পুরো দেশ মাতছে আনন্দে। আগামীকাল দেশে ফিরবেন শিরোপাজয়ী এই মেয়েরা। দেশে ফিরে ছাদখোলা বাসেই শহর ভ্রমণ করবেন চ্যাম্পিয়নরা। তাদের দেয়া হবে সংবর্ধনাও।

বিমানবন্দরে নারী ফুটবল দলকে অভ্যর্থনা জানাবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্তারা।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিআরটিসির একটি বাসের ছাদ খুলে প্রস্তুত করা হচ্ছে।

মঙ্গলবার সকাল থেকে একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়। বসার আসনগুলো সরিয়ে ফেলা হচ্ছে। মঙ্গলবার রাতের মধ্যে বাসটি প্রস্তুত হয়ে যাবে। বাসের গায়েও লাগানো হবে স্টিকার।

ফাইনালের আগে ছাদখোলা বাসের কথা উল্লেখ ছিল ফুটবলার সানজিদা আকতারের ভাইরাল হওয়া ফেসবুক পোস্টে। তিনি লিখেছিলেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরো নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই। ’

সানজিদার এই আক্ষেপ পূরণ করতেই এমন সিদ্ধান নিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

সোমবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ-নেপালের মধ্যে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জিতেছে ৩-১ গোলে। তাতে প্রথমবারের মতো শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ