নারী ওয়ানডে বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া

নারী বিশ্বকাপের রেকর্ড ছয় বারের শিরোপাজয়ী অস্ট্রেলিয়া। সেই অস্ট্রেলিয়ার ঘরেই শিরোপা গেল আবার। রোববার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ফাইনালে ইংল্যান্ডকে ৭১ রানে হারিয়ে নারী বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

ক্রাইস্টচার্চে দিনের শুরুটা হয়েছিল ইংলিশদের পক্ষেই। টসে জিতেছিলেন ইংলিশ অধিনায়ক হিদার নাইট। নেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। সেটা যে মোটেও ঠিক ছিল না, অজিরা সেটা বুঝিয়ে দিল একটু পরেই। টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া যখন ইনিংস শেষ করল, স্কোরবোর্ডে তখন জমা হয়ে গেছে ৫ উইকেট হারিয়ে ৩৫৬ রান।

অ্যালিসা হিলির দুরন্ত ১৭০ রানের ইনিংস মূলত অজিদের এত বড় রানের পুঁজি এনে দেয়। ছেলে ও মেয়ে মিলিয়েই নারী বিশ্বকাপে দেড়শ ছাড়ানো ইনিংস নেই আর কারো। ৪৬তম ওভারে আউট হওয়ার আগে হিলি ১৩৮ বলে করেন ১৭০ রান।

তার এমন দুর্দান্ত ইনিংসের সঙ্গে ফিফটি করেন রাচেল হেইনস ও বেথ মনি। ৯৩ বলে ৬৮ রান করেন হেইনস, ৪৭ বলে ৬২ রান আসে মণির ব্যাট থেকে। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৫ উইকেটে ৩৫৬ রান করে অস্ট্রেলিয়া। ১০ ওভার বল করে ইংলিশদের পক্ষে ৪৬ রান দিয়ে তিন উইকেট নেন আনয়া সারবাসোল।

জবাব দিতে নেমে ইংল্যান্ডের পক্ষে ন্যাট সাইভার ছাড়া আর কেউই সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। ১২১ বলে ১৪৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ বলে ২৬ রান আসে হিদার নাইটের ব্যাটে। ২৮৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ