‘আফগানদের বিপক্ষে খেলবে টাইগারদের সেরা দল’

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে তিনদিন আগে দেশে ফিরেছেন টাইগার ক্রিকেটাররা। যদিও এরপর তারা দীর্ঘ এক মাসের বিশ্রাম পেয়েছেন। তার মাঝেই আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন সিরিজের সূচি নির্ধারিত হয়েছে। আগামী ১৪ জুন থেকে মিরপুর শের-ই বাংলা মাঠে গড়াবে একমাত্র টেস্ট ম্যাচ। এই সিরিজটি বিশ্বকাপের আগে বাংলাদেশের দল যাচাইয়ের অন্যতম সুযোগ বলে মনে করছেন সংশ্লিষ্টরা। যে কারণে টাইগারদের সেরা দলটাকেই এই সিরিজে নামানো হবে।

এর আগে ২০১৯ সালে আফগানদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর আর সাদা পোশাকে দুই দল মুখোমুখি হয়নি। তবে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন সেই দলটি হেরেছিল রশিদ খানদের কাছে। সে কারণেও এবারের টেস্ট ম্যাচে মূল একাদশ নিয়ে নামার কথা জানা গেছে। এমনকি কোনো পরীক্ষা-নিরীক্ষাতেও যাবে না- এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আজ (১৯ মে) গণমাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু বলেন, ‘এখানে কোনো পরীক্ষা (এক্সপেরিমেন্ট) হবে না। আফগানিস্তান খুব ভালো দল। যেহেতু আমাদের একটা খারাপ অভিজ্ঞতা আছে, গত টেস্ট ম্যাচটা হেরেছি। তাই হালকাভাবে নেওয়া হবে না। সম্ভাব্য সেরা দলই আফগানিস্তানের বিপক্ষে নামানো হবে।’

আঙুলের চোটে ভুগছেন অধিনায়ক সাকিব আল হাসান। যে কারণে তাকে আয়ার‌ল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে পাওয়া যায়নি। আফগান সিরিজেও তাকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। তবে নান্নু মনে করেন টেস্টে না থাকলেও, সাকিবকে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে।

বিসিবির এই প্রধান নির্বাচক বলেন, ‘গত টেস্ট ম্যাচটা আয়ারল্যান্ডের বিপক্ষে এখানে (মিরপুরে) ভালো খেলেছি। ভারতের সঙ্গেও আমরা ভালো খেলেছি। যদিও খুব কাছে গিয়ে হেরে গিয়েছিলাম। আমার মনে হয়, মিরপুরে আমরা ভালো চ্যালেঞ্জ জানাতে পারব। দেশের মাটিতে সিরিজ, ভালো খেলব আশা করি।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ