৩৩২ রানে হেরে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

বড় ব্যবধানের হারটা চোখরাঙানি দিচ্ছিল আগের দিন শেষেই। ২৭ রানে তিন উইকেট খুইয়ে বিপদের গন্ধ পাচ্ছিল বাংলাদেশ। তবে আজ চতুর্থ দিনে ব্যাটারদের আত্মাহুতির মিছিলে সেই বিপদটা আরও ত্বরান্বিত হয়েছে লাল সবুজের প্রতিনিধিদের। ৮০ রান তুলতেই অলআউট হয়েছে দলটি। তাতে ৩৩২ রানের হার, আর সিরিজে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশই সঙ্গী হচ্ছে মুমিনুল হকদের।

পোর্ট এলিজাবেথ টেস্টে ২৭ রানে ৩ উইকেট নিয়ে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে বাংলাদেশের সামনে ৪১৩ রান দেয় দক্ষিণ আফ্রিকা।

জবাব দিতে নেমে তৃতীয় দিনে মাত্র ৯ ওভার খেলে তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয় ও নাজমুল হাসান শান্তর গুরুত্বপূর্ণ উইকেট হারায় বাংলাদেশ। চতুর্থ দিনেও একই ধারা ধরে রাখে টাইগাররা। দিনের প্রথম ব্যাটসম্যান হিসেবে মুশফিকুর রহিম সাজঘরে ফেরত যান।

দলীয় ৩৩ রানের সময় ৮ বলে ১ রান করে আউট হন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। আগের দিনের অপরাজিত অধিনায়ক মুমিনুল হক ২৫ বলে ৫ রান করে সাজঘরে ফেরত যান।

পরের ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন কেবল মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। ৩৩ বলে ২৭ রান করেন লিটন আর ২৫ বলে ২০ রান আসে মিরাজের ব্যাট থেকে। শেষ অবধি কেবল ৮০ রানেই অলআউট হয়ে গেছে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ