সেরাদের তালিকায় জয়া আহসান

বছরজুড়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন দুই বাংলায় সমান সমাদৃত বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। তবে এপার বাংলার চেয়ে এবারও ওপার বাংলায় বেশি আলো ছড়িয়েছেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই তারকা।

এ বছর সিনেমার পাশাপাশি ভারতে ওটিটি প্ল্যাটফর্মে অসামান্য উত্থান হয়েছে তার। পশ্চিমা বিশ্বের মতো ওটিটি এখন ভারতের বিনোদনে অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে।

২০২৩ সালে মুক্তি পাওয়া ওয়েব কনটেন্টগুলো বিবেচনা করে সেরা পারফরম্যান্সের একটি তালিকা প্রস্তুত করেছে ভারতের প্রভাবশালী গণমাধ্যম হিন্দুস্তান টাইমস। সেখানে গৌরবের সঙ্গে জায়গা করে নিলেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান।

যার হিন্দি অভিষেক হয় ৮ ডিসেম্বর, ‘কড়ক সিং’ সিনেমার মাধ্যমে। এটি মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে। অনিরুদ্ধ রায় চৌধুরী নির্মিত ছবিটিতে জয়া আহসানের বিপরীতে আছেন বলিউডের দাপুটে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। মুক্তির পর ছবিটি মিশ্র প্রতিক্রিয়া পেলেও জয়া আহসান নিজের জায়গায় বাজিমাত করেছেন। বিভিন্ন রিভিউ ঘেঁটে সেটা স্পষ্ট জানা গেছে।

শনিবার হিন্দুস্তান টাইমসে প্রকাশিত হয় ‘আউটস্ট্যান্ডিং অন ওটিটি : ব্রেকআউট পারফরম্যান্স’ শিরোনামের একটি প্রতিবেদন। সেখানেই প্রথম এবং বড় ছবিটি রাখা হয়েছে জয়া আহসানের। সঙ্গে অভিনেত্রীর মন্তব্য, ‘এটা পরিচ্ছন্ন এবং বিভিন্ন ধাপের একটি চরিত্র, আমার স্বাচ্ছন্দ্যের বাইরের বলতে পারেন। যদি এটা দর্শকের ভালো লাগে, তাহলে আমার জন্য অবশ্যই অনেক বড় ব্যাপার। কেউ কেউ বলেছেন, আমার পর্দায় উপস্থিতি আরেকটু বেশি হতে পারতো; তবে আমার মনে হয় চরিত্রটা বেশ শক্তিশালী। আমি এখন এরকমই নতুন কিছুর খোঁজে আছি।’

এই তালিকায় আরও জায়গা পেয়েছেন ‘আম্রুতা সুভাষ (লাস্ট স্টোরিজ ২), চিন্তন আর (রাচ ক্লাস), সুভিন্দর পাল (ভিকি কোহরা), রাজশ্রী দেশপাণ্ডে (ট্রায়াল বাই ফায়ার), সুকান্ত গোয়েল (কালা পানি), ভুবন আরোরা (ফারজি), সিদ্ধান্ত গুপ্তা (জুবিলি) ও গগব দেব রায়ার (স্ক্যাম ২০০৩)।

উল্লেখ্য, ‘কড়ক সিং’ একটি থ্রিলার ছবি। এতে পঙ্কজ-জয়ার সঙ্গে আরও আছেন সানজানা সাঙ্ঘি, পার্বতী থিরুবতুর মতো তারকা।

আইএমডিবি-তে ছবিটির রেটিং ১০-এর মধ্যে ৭ দশমিক ২। এ বছর নেটফ্লিক্স দিয়ে বলিউডে অভিষেক হয়েছে বাংলাদেশের আরেক অভিনেত্রী আজমেরী হক বাঁধনের। বিশাল ভরদ্বাজের নির্মাণে তিনি কাজ করেছেন ‘খুফিয়া’ ছবিতে। এতে তার অভিনয় দারুণ প্রশংসা পায়। সেই সুবাদে সম্প্রতি সিনেমা বিষয়ক প্ল্যাটফর্ম ‘ফিল্ম কম্প্যানিয়ন’র তৈরি করা ‘কুলেস্ট হিরোইনস অব দ্য ইয়ার’ তালিকায় জায়গা করে নিয়েছেন বাঁধন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ