সেতু উদ্বোধনের পর রিজভী নিখোঁজ ছিলেন: হাছান মাহমুদ

পদ্মা সেতু উদ্বোধন হবার পর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী কয়েকদিন নিখোঁজ ছিলেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সরকার পদ্মা সেতু নিয়ে সংসদে গান করছে। এর পরিবর্তে বন্যাদুর্গত মানুষের সহায়তায় যেন আওয়ামী লীগ ঝাঁপিয়ে পড়ে- বিএনপি নেতা রিজভীর এমন বক্তব্যের বিষয়ে তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর রিজভী সাহেব কয়েকদিন নিখোঁজ ছিলেন, হঠাৎ বের হয়ে তিনি এখন নানা ধরনের কথা বলছেন।

শনিবার (২ জুলাই) দুপুরে মন্ত্রীর চট্টগ্রাম নগরীর বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এর আগে, তথ্যমন্ত্রী রাজধানীর বাংলা একাডেমিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি আয়োজিত তৃতীয় সম্প্রচার সম্মেলনে চট্টগ্রাম থেকে অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে, তাই সরকারকে বিএনপি ধন্যবাদ দেবে না- দলটির নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের এমন মন্তব্যের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতু হয়ে যাওয়ায় সারাদেশের মানুষ যখন উল্লসিত, তখন বিএনপি খেই হারিয়ে ফেলেছে- কী বলবে। পদ্মা সেতু নিয়ে যারা ষড়যন্ত্র করেছে, মানুষ তাদের ধিক্কার দিচ্ছে। এতে বিএনপি খেই হারিয়ে নানা ধরনের উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছে।

মন্ত্রী বলেন, বন্যা হওয়ার পর সেখানে বিএনপির কেউ যায়নি। বিএনপি বলেছে, ত্রাণ দেওয়া তাদের দায়িত্ব-কর্তব্য নয়। আমরা যখন বিরোধীদলে ছিলাম, তখন বন্যা-জলোচ্ছ্বাসসহ বিভিন্ন দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগ সবসময় দুর্গতদের পাশে দাঁড়িয়েছে। আমাদের নেত্রী ছুটে গেছেন দুর্গতদের পাশে। এবার তারা কিন্তু যায়নি।

সংসদে গানের বিষয়ে রিজভীর মন্তব্যের জবাবে তিনি বলেন, সংসদে এমপি মমতাজ বেগম যখন বক্তব্য শেষ করতে যাচ্ছিলেন তখন বিএনপির সংসদীয় দলের নেতা হারুনুর রশীদ আরেকটি গান গাওয়ার অনুরোধ জানিয়েছিলেন মমতাজ বেগমকে। তার অনুরোধে মমতাজ বেগম আরেকটি গান গেয়েছিলেন। সেটি মনে হয় রিজভী সাহেব জানেন না।

আওয়ামী লীগের গাফিলতির কারণে দেশে করোনা বাড়ছে- বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের এমন মন্তব্যের বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, তাহলে সারা পৃথিবীতে কেন বাড়ছে করোনা? ভারতে কী জন্য বাড়ছে? ভারতে কি বিজেপির কারণে বাড়ছে?

তিনি বলেন, বন্যা হওয়ার পর বিএনপি বলেছে সরকারের কারণে বন্যা হয়েছে। আসাম ও মেঘালয়ে দুই হাজার মিলিমিটার বৃষ্টি কি আমাদের সরকারের কারণে হয়েছে? নাকি আওয়ামী লীগের কারণে হয়েছে? সিলেটে একদিনে প্রায় এক হাজার মিলিমিটার বৃষ্টি হয়েছে। সেটি কী কারণে হয়েছে? ১২২ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। সেজন্যই বন্যা হয়েছে।

হাছান মাহমুদ বলেন, বন্যার পর আমাদের সরকার ও দল ঝাঁপিয়ে পড়েছে। দল ও সরকারের পক্ষ থেকে সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বন্যার পানিতে ডুবে এবং সাপের কামড়ে কয়েকজন মারা গেছেন, তা সত্য। কিন্তু অনাহারে কেউ মারা যাননি।

পদ্মা সেতু নিয়ে যারা বাংলাদেশে থেকে বিরোধিতা করেছেন, তাদের বিরুদ্ধে সরকার আইনানুগ কোনো ব্যবস্থা নেবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, হাইকোর্টের একটি রায় আছে। পদ্মা সেতুর বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছেন, তাদের খুঁজে বের করার জন্য কমিশন গঠন করতে বলা হয়েছে। হাইকোর্টের রায়টি পরীক্ষা-নিরীক্ষা করে কী করা যায়, সরকার তা বিবেচনা করবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ