সীতাকুণ্ডের ঘটনায় কেউ দোষী হলে বিচার করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা কোনো অপরাধকে দায়মুক্ত করিনি। যে অপরাধ করেছে আইন অনুযায়ী তার ব্যবস্থা নেওয়া হবে। এখানে যে ঘটনা ঘটেছে তার তদন্ত হচ্ছে। তদন্তে কেউ দোষী হলে আইন অনুযায়ী সেটার বিচার হবে।

সোমবার (০৬ জুন) সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে আহতদের দেখতে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, আগুন লাগার ঘটনায় তদন্ত হচ্ছে। তদন্ত হওয়ার পর অপরাধী চিহ্নিত হলে অবশ্যই যারা এ ঘটনার সঙ্গে জড়িত কিংবা অবহেলার কারণে বা যে কোনো কারণেই হোক কারো যদি বিন্দুমাত্র দায় থেকে থাকে অবশ্যই তাদের বিচারের মুখোমুখি হতে হবে। কেউই আইনের ঊর্ধ্বে নয়।

তিনি বলেন, এখনও কাজ চলছে। ফায়ার সার্ভিসের দুইজন মিসিং রয়েছে। হাসপাতালে ভিড় না করাই উচিত। এসময় মন্ত্রী হাসপাতালে ভিড় না করতে অনুরোধ করেন।

এর আগে দুপুর ২টার দিকে সীতাকুণ্ডে সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপো পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গত শনিবার (৪ জুন) রাত ৯টার পর ডিপোতে লাগা আগুন ও বিস্ফোরণে ঠিক কতজন নিহত হয়েছে তার সঠিক সংখ্যা নিয়ে একটা ধোঁয়াশা রয়েছে। তবে ৪৬ জনের নিহত হওয়ার খবর এখনও পর্যন্ত পাওয়া গেছে। আহত হয়েছেন ২০০ জনের বেশি। দমকল বিভাগ জানিয়েছে, আগুন নেভাতে গিয়ে তাদের ৯ জন সদস্য নিহত হয়েছে। এর আগে চট্টগ্রামের স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এই সংখ্যা ৪৯ বলে উল্লেখ করা হয়েছিল। পরে এর সংশোধনী দেওয়া হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ