সাকিবকে ছাড়াও দল ভালো করেছে

সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে বাধ্যতামূলক ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। এর ফলে দক্ষিণ আফ্রিকা সফরে সাকিব ছাড়াই যাত্রা শুরু করল বাংলাদেশ দল। তিন ধাপে দক্ষিণ আফ্রিকায় পৌঁছাবে দল। দেশটির বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। তবে সেই দলে সাকিবের না থাকা নিয়ে হচ্ছে ব্যাপক আলোচনা। তবে এ দল নিয়েই ভালো পারফর্মেন্সের আশা দেখছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার।

তিনি বলেন, সাকিব আমাদের খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। বিশ্ব ক্রিকেটে তার পারফর্মেন্স আমরা দেখেছি। সাকিবকে অবশ্যই মিস করব। আমাদের বিশ্বাস, এই দলটা নিয়েই আমরা ভালো করতে পারব।

হাবিবুল বাশার বলেন, সাকিবকে ছাড়াও দল আগে ভালো করেছে। প্রোটিয়া সিরিজেও ভালো করার সুযোগ আছে।

তিনি আরও বলেন, আপনি সব সময় সেরা খেলোয়াড়কে পাবেন না। তার জায়গায় যিনি খেলছেন তিনিই আপনার সেরা খেলোয়াড়। তাকে নিয়েই আপনার চেষ্টা করতে হবে।

তিন গ্রুপে ভাগ হয়ে দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে বাংলাদেশ দল। শুক্রবার সকাল ১১টার দিকে রওনা দিয়েছে প্রথম দল। শুক্রবার রাত ১১টায় যাবে সবচেয়ে বড় গ্রুপটি। শনিবার সকাল পৌনে ১১টায় রওনা হবে শেষ দল।

এদিকে দক্ষিণ আফ্রিকায় খেলতে যেতে চান না বলে দুবাই যাওয়ার পথে সাংবাদিকদের জানিয়েছিলেন সাকিব আল হাসান। বিমানবন্দরে সাকিব বলেন, দক্ষিণ আফ্রিকা সফরে খেলার মতো মানসিক ও শারীরিক অবস্থা আমার নেই। আফগানিস্তান সিরিজে নিজেকে দলের প্যাসেঞ্জার মনে হয়েছে।

তিনি আরও বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে বলতে হয়, আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব। এ কারণেই আমার মনে হয়, আমি যদি একটা বিরতি পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে’।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ