শেখ হাসিনা স্টেডিয়ামের সবশেষ তথ্য জানাল বিসিবি

পূর্বাচলে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম তৈরির প্রকল্প বেশ কয়েক বছর আগে হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জমি বরাদ্দ পাওয়ার পর ২০১৮ সাল থেকে শুরু হয় এর কার্যক্রম। তবে নানা কারণে আটকে যায় স্টেডিয়াম তৈরির কাজ। চলতি বছর আবার গতি পেয়েছে মেগা এই প্রজেক্টটি। ডিজাইনের জন্য পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ চূড়ান্ত হবে চলতি মাসের শেষ সপ্তাহে।

স্টেডিয়ামের কাজ এগিয়ে নিতে গত ১৭ জুলাই বিশেষ বোর্ড সভা ডেকেছিল বিসিবি। সেখানেই দুইটি প্রতিষ্ঠান প্রেজেন্টেশন দিয়েছে। প্রেজেন্টেশন মনে ধরার পরই তাদের আর্থিক প্রস্তাবনা দিতে বলা হয়। যার শেষ তারিখ আগামী ২৮ জুলাই।

শেখ হাসিনা স্টেডিয়াম তৈরির সবশেষ অবস্থা জানাতে গিয়ে আজ বৃহস্পতিবার মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আপনারা জানেন যে, একটা প্রকল্প মূল্যায়ণ কমিটি গঠন করা হয়েছে। পরের ধাপ যেটা, তারা আর্থিক প্রস্তাবনা খুলে পুরো মূল্যায়ণ প্রতিবেদন যখন দিবে তখন বোর্ড সিদ্ধান্ত নেবে এবং আমরা আশা করছি খুব শীঘ্রই। তারা ইতোমধ্যে একটা তারিখ দিয়েছে ২৮ জুলাই, এরপর তারা যখন প্রতিবেদনটা দিবে বোর্ড বসে সিদ্ধান্ত নিবে।’

সঙ্গে যোগ করেন নিজামউদ্দিন, ‘বোর্ড অভ্যন্তরীণ আলাপ আলোচনার মাধ্যমে এটা করবে। কারণ বোর্ড পুরোপুরি সচেতন যে একটা প্রক্রিয়া হচ্ছে। একটা বোর্ড সভাও করা হয়েছে এই প্রকল্পের ওপর। সেখানে আলাপ হয়েছে, আপডেট দেওয়া হয়েছে। এখন একটা ধাপ শুধু বাকি আন্তর্জাতিক কনসালটেন্ট নিয়োগের। এ প্রক্রিয়া শেষ হবে ২৮ জুলাই।’

আর্থিক প্রস্তাবনা সহ অন্যান্য বিষয় মূল্যায়ণ করে প্রকল্প মূল্যায়ণ কমিটির দেওয়া প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেবে বিসিবি। কীভাবে কাজ শুরু হবে কিংবা কবে নাগাদ; সবই বোর্ড নিজেদের অভ্যন্তরীণ আলোচনায় চূড়ান্ত করবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ