শৃঙ্খলা ধরে রেখে সেবায় নিয়োজিত থাকতে হবে নবীন ফাইটারদের

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, শৃঙ্খলার মান ধরে রেখে ফায়ার ফাইটারদের দেশের সেবায় নিয়োজিত থাকতে হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬১তম ব্যাচের ৪৪৯ জন নবীন ফায়ার ফাইটারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

৩ এপ্রিল (বুধবার) সকাল ৯টায় রাজধানীর মিরপুর-১০ নম্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে এ উপলক্ষ্যে কুচকাওয়াজের আয়োজন করা হয়।

এসময় প্যারেড পরিদর্শন ও কুচকাওয়াজ প্রত্যক্ষ করার পাশাপাশি কনটিনজেন্ট সদস্যদের অভিবাদন গ্রহণ করেন মহাপরিচালক। এরপর প্রশিক্ষণকালীন সার্বিক বিচারে শ্রেষ্ঠ হওয়া তিনজনকে চৌকস পদক পরিয়ে দেন তিনি।

নবীন ফায়ারফাইটারদের উদ্দেশে ব্রিগেডিয়ার জেনারেল মো.মাইন উদ্দিন বলেন, রাষ্ট্রের সর্বোচ্চ পুরস্কার আমাদের দায়িত্ববোধকে আরও বৃদ্ধি করেছে। আমি আশা করব, সাত মাসের দীর্ঘ প্রশিক্ষণে তোমরা যে শিক্ষা গ্রহণ করেছো, মাঠ পর্যায়ে বাস্তবিক প্রয়োগের মাধ্যমে সেবার মানসিকতা নিয়ে দেশের সুরক্ষায় তোমরা তা কাজে লাগাবে। তিনি সবাইকে শৃঙ্খলার মান ধরে রেখে দেশের সেবায় নিবেদিত থাকার নির্দেশনা দেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি সুশৃঙ্খল ও সেবাধর্মী ইউনিফর্মধারী বাহিনী। প্রতিটি কাজে তাই শৃঙ্খলা বজায় রাখতে হবে। গতি, সেবা ও ত্যাগের মূলমন্ত্রে উজ্জীবিত থেকে দেশের সুরক্ষায় তোমাদের কাজ করে যেতে হবে।

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে একটি পতাকাবাহী কন্টিনজেন্টসহ মোট চারটি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. সাইফুল ইসলাম। প্যারেড অ্যাডজুটেন্টের দায়িত্ব পালন করেন ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম।

অধিদপ্তরের পরিচালকসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, নবীন ফায়ার ফাইটারদের অভিভাবক, আমন্ত্রিত অতিথি, ৩৫৭ জন ফায়ার ফাইটার সরাসরি মিরপুর ও ৯২ জন খুলনা থেকে অনলাইনে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ