রা‌নি এলিজাবেথের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রয়াত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের বারিধারার বাসভবনে গি‌য়ে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন প্রধানমন্ত্রী।

ব্রিটিশ হাইকমিশন প্রাঙ্গণে বঙ্গবন্ধু কন্যা পৌঁছা‌লে তা‌কে স্বাগত জানান হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার সাংবাদিকদের জানান, শোক বইয়ে স্বাক্ষরের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ হাইকমিশনে রানি এলিজাবেথের ছবিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

ব্রিটিশ হাইক‌মিশন জানায়, রানি এলিজাবেথের প্রতি শ্রদ্ধা জান‌তে গি‌য়ে প্রধানমন্ত্রী তার পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের স‌ঙ্গে রা‌নির সাক্ষা‌তের কথা স্মৃতিচারণ ক‌রেন। বঙ্গবন্ধু কন্যা রা‌নির মেধা ও জ্ঞা‌নের কথাও স্মরণ ক‌রেন।

গত বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে মারা যান ‍রানি দ্বিতীয় এলিজাবেথ। লন্ডনের ওয়েস্টমিন্সটার অ্যাবেতে আগামী ১৯ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হ‌বে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রানি এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দে‌বেন।

রোববার (১১ সেপ্টেম্বর) ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শোক জানাতে শোক বই খো‌লে ব্রিটিশ হাইক‌মিশন। রোববার (১১ সেপ্টেম্বর) থেকে আগামী বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শোক বইতে শোক জানানো যাবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ