‘রবি-বুধুর’ সঙ্গে মোটরসাইকেল ফ্রি

গরু দুটির জন্ম রবিবার ও বুধবার। তাই ভালোবেসে মালিক ডাকেন ‘রবি’ ও ‘বুধু’ নামে। আসন্ন কোরবানির ঈদে হাট কাঁপাতে প্রস্তুত এই দুটি বৃহৎ আকারের গরু। বিশাল আকৃতির রবি ও বুধুর ক্রেতার জন্য লোভনীয় উপহার ঘোষণা করেছেন তাদের মালিক। একসঙ্গে রবি-বুধুকে কিনলে দেওয়া হবে বাজাজ ব্র্যান্ডের পালসার মডেলের একটি আকর্ষণীয় মোটরসাইকেল।

রংপুর মহানগরীর ৩২ নম্বর ওয়ার্ডের মীরগঞ্জের তালুক তামপাট এলাকার খামারি রফিকুল ইসলাম সরকার। তার খামারে পরম যত্নে বেড়ে উঠেছে ফ্রিজিয়ান জাতের রবি ও বুধু। এ দুটি গরু মোটাতাজাকরণে খামারি কোনো ইনজেকশন দেননি; খাবার হিসেবে দিয়েছেন পরিমিত পরিমাণে সুষম খাবার। এখন রবির বয়স তিন বছর আর বুধুর বয়স চার বছর।

সরেজমিনে দেখা যায়, পরম যত্ন নিয়ে রবি ও বুধুর পরিচর্যা করছেন খামারি রফিকুল। গরুর খাদ্যের দিকে খেয়াল রাখার পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়েও সজাগ তিনি। এমনকি তীব্র গরমে গরুর যাতে কষ্ট না হয়, সেজন্য তার কাছে রয়েছে দুটি ফ্যান। আলো সরবরাহ ঠিক রাখতে রয়েছে সার্বক্ষণিক বিদ্যুতের ব্যবস্থা। এই গরু দুটির পেছনে প্রতিদিন দুই হাজার টাকার মতো খরচ হয়। যারা পরিচর্যা করছেন তাদের কণ্ঠ এই গরু দুটির চেনা হয়ে গেছে। কেউ রবি ও বুধু বলে ডাক দিলেই গরু দুটি সাড়া দেয়। যত্নআত্তির কমতি না থাকায় রবি ও বুধু এখন রফিকুলের পরিবারের আপনজনে পরিণত হয়েছে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বিক্রির জন্য প্রস্তুত করা রবির বর্তমান ওজন ২৫ মণ, আর এক বছরের বড় বুধুর ওজন ২৬ মণ। তাদের মালিক এই গরু দুটির দাম হেঁকেছেন ১৫ লাখ টাকা করে। ৩০ লাখে তাদের কিনলে সঙ্গে একটি মোটরসাইকেল ফ্রি দেওয়ার অফার দিয়েছেন খামারি রফিকুল ইসলাম সরকার।

এদিকে গরু দুটিকে একনজর দেখতে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে লোকজন খামারে আসছেন। তাদের মতে, এবারের কোরবানি ঈদে রংপুর শহরের ভেতরে এ দুটিই এখন পর্যন্ত আলোচনায় থাকা সবচেয়ে বড় গরু।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ