যে ভুলে হারল বরিশাল

শ্বাসরুদ্ধকর ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে মাত্র ১ রানে হেরেছে ফরচুন বরিশাল। তীরে এসে তরী ডুবিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের শিরোপা জিততে ব্যর্থ হয়েছে দলটি। মূলত ব্যাটিং ব্যর্থতার ফলেই হেরেছে বরিশাল।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৫১ রান সংগ্রহ করেছিল কুমিল্লা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৫০ রানের বেশি করতে পারেনি বরিশাল।

রান তাড়া করতে নেমে প্রায় পুরোটা সময় ম্যাচের লাগাম নিজেদের হাতে রেখেছিল বরিশাল। শেষ পাঁচ ওভারে ৬ উইকেট হাতে রেখে দলটির প্রয়োজন ছিল ৩৪ রান।

শেষ ২ ওভারে জয়ের জন্য বরিশালের প্রয়োজন ছিল ১৬ রান। আর শেষ ওভারে লক্ষ্য দাঁড়ায় ১০ রান। শহিদুল ইসলামের করা প্রথম দুই বল থেকে মাত্র ১ রান নিতে পারেন তৌহিদ হৃদয়। পরের বলে মুজিব উর রহমান নেন ১ রান। এরপর ওয়াইড দিয়ে বসেন শহিদুল।

পঞ্চম বলে বল আকাশে তুলে দিয়েছিলেন তৌহিদ হৃদয়। কিন্তু সেটি তালুবন্দী করতে পারেননি তানভীর। শেষ বলে ৩ রান প্রয়োজন হলেও ১ রানের বেশি নিতে পারেননি হৃদয়। লিটন দাস বল ধরার সঙ্গে সঙ্গে আনন্দে মাতে কুমিল্লা।

ম্যাচের শেষদিকে নিয়মিত উইকেট হারায় বরিশাল। একইসঙ্গে দেয় মাত্রাতিরিক্ত ডট। চাপের মুখে ভেঙে পড়ে দলটির ব্যাটাররা। বিপরীতে শেষ পর্যন্ত চাপ ধরে রেখে ম্যাচটি জিতে যায় কুমিল্লাই।

চাপের মুখে ভেঙে পড়া, উইকেট হারানো আর রান নিতে না পারাই বরিশালের হারের মূল কারণ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ