যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

আগামী ১৯ জানুয়ারি সাউথ আফ্রিকায় অনুষ্ঠেয় ২০২৪- যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। সোমবার (১ জানুয়ারি) মাহফুজুর রহমান রাব্বি অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়া দলটি রেখে দিয়েছে হান্নান সরকারের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল। কোনো পরিবর্তন আনা হয়নি। তবে স্টান্ডবাই হিসেবে আছেন পাঁচ ক্রিকেটার। আয়োজক হিসেবে শুরুতে শ্রীলঙ্কার নাম থাকলেও গত নভেম্বরে দেশটির ক্রিকেট বোর্ডকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তাই টুর্নামেন্ট সরিয়ে নেয়া হয় দক্ষিণ আফ্রিকায়।

টুর্নামেন্টের এ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে ভারত, যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড। ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে আসরের প্রথম ম্যাচ খেলতে নামবে যুবা টাইগাররা। দুদিন পরই মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। গ্রুপের শেষ ম্যাচে ২৬ জানুয়ারি লড়বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

এদিকে গত মাসে আরব আমিরাতকে ১৯৫ রানে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। তাই এবারের বিশ্বকাপে তাদের নিয়ে প্রত্যাশার পারদটা তুঙ্গে। তার ওপর খেলা দক্ষিণ আফ্রিকার মাটিতে। এখানেই ২০২০ যুব বিশ্বকাপে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরেছিলেন আকবর আলীরা।

একনজরে যুব বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড- মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরান্ন, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন (সহ-অধিনায়ক), শেখ পারভেজ জীবন, মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), রাফি উজ্জামান রাফি, রহানাত দৌদুল্লাহ বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী এবং মারুফা মৃধা।

স্টান্ডবাই : নাঈম আহমেদ, রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভীর আহমেদ, একান্ত শেখ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ