মায়ের সঙ্গে নেচে জয় উদযাপন

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে হারিয়ে রূপকথা লিখল মরক্কো। প্রথমবার কোনো মুসলিম এবং আফ্রিকান দেশ হিসেবে ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে দলটি। দলের এমন অর্জনে আনন্দে আত্মহারা মরক্কো জাতীয় দলের সঙ্গে সংশ্লিষ্ট সবাই। মাঠেই বেশকিছু নতুন উদযাপন করে আলো কেড়েছে দলটি। তবে সবচেয়ে বেশি নজর কেড়েছে যে ব্যাপারটি সেটা সোফিয়ান বউফালের মায়ের সঙ্গে নাচ।

গোটা মুসলিম বিশ্ব এবং আফ্রিকা জুড়েই চলছে উদযাপন। বিশ্বকাপের শেষ আটে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে নতুন ইতিহাস গড়েছে মরক্কো। ম্যাচ শেষে তাই দলের সব খেলোয়াড় একসঙ্গে মাঠেই সিজদাহ করে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। গত কয়েক ম্যাচ ধরেই জয়ের পর এটা করে আসছে মরক্কো। এরপরেও চলেছে উদযাপন। নাচ-গানে পুরো মাঠ জমিয়ে রেখেছেন মরক্কোর ফুটবলাররা।

এবারের বিশ্বকাপে মায়ের সঙ্গে জয় উদযাপনকে রীতিমতো জনপ্রিয় করে তুলেছেন মরক্কোর ফুটবলাররা। এবারের বিশ্বকাপে প্রায় প্রতি ম্যাচেই জয়ের পর আলিঙ্গন বা চুম্বনে মায়ের সঙ্গে জয় উদযাপন করেছেন মরক্কোর তারকা আশরাফ হাকিমি। এবার সেরকমই কিছু করলেন দলটির অ্যাটাকিং মিডফিল্ডার সোফিয়ান বউফাল। নিজের দলকে বিশ্বকাপের সেমিফাইনালে তুলে মাঠে মায়ের সঙ্গে নেচেছেন লিগ ওয়ান ক্লাব অ্যাংগারের তারকা।

মাঠের এক কর্নারে ভক্তদের সামনে মায়ের সঙ্গে নেচেছেন বাউল। এসময় ভিডিও করেছেন স্টেডিয়ামে উপস্থিত দর্শরা। আর সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে ঝড়ের মতো।

এর আগে বৃহস্পতিবার রাতের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোদের কাঁদিয়ে শেষ চারের টিকেট কাটে মরক্কো। আফ্রিকান দলটির হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেছেন ইউসেফ নেসেরি। এরপর ম্যাচের পুরোটা সময়ই সমতা ফেরানোর চেষ্টা করে ব্যর্থ হয় রোনালো-ব্রুনো ফার্নান্ডেজরা। আর তাতেই প্রথমবারের মতো বিশ্ব মঞ্চের সেমিতে ওঠে মরক্কো। সেমিফাইনালে দলটির প্রতিপক্ষ হিসেবে থাকছে ফ্রান্স। ১৪ তারিখ বাংলাদেশ সময় রাত একটায় হবে ম্যাচটি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ