ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসন মারা গেছেন

জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। অভিনেতার পরিবারের পক্ষ থেকে মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে। মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, শনিবার (৩০ ডিসেম্বর) এই অভিনেতার পরিবারের পক্ষ থেকে তার এজেন্ট শেয়ার করে দেয়া এক বিবৃতিতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। স্ত্রী এবং পরিবারের সঙ্গে বাড়িতে থাকাবস্থায় হঠাৎ তিনি মারা যান বলেও ওই বিবৃতিতে জানানো হয়েছে।

উইলকিনসন ১৯৭৭ এর দ্য ফুল মন্টি-এর জন্য একটি বাফটা জিতেছিলেন। মাইকেল ক্লেটন এবং ইন দ্য বেডরুমের জন্য তিনি মোট ৬টি বাফটা মনোনয়নের পাশাপাশি দুটি অস্কার মনোনয়নও পেয়েছেন।
জর্জ ক্লুনি ২০০৭ সালের আইনি থ্রিলার মাইকেল ক্লেটনে উইলকিনসনের সঙ্গে অভিনয় করেছিলেন, তিনি এই অভিনেতাকে ‘সুরুচিপূর্ণতার প্রতীক’ হিসেবে আখ্যায়িত করেছেন। শ্রদ্ধা জানাতে গিয়ে জর্জ ক্লুনি ভ্যারাইটি ম্যাগাজিনকে বলেন, ‘টম প্রতিটি প্রজেক্টকে আরও ভালো করেছে। প্রত্যেক অভিনেতাকে আরও ভালো করেছে। তিনি নমনীয়তার প্রতীক ছিলেন। আমরা সবাই তাকে খুব মিস করব।

মোট ১৩০টিরও বেশি সিনেমা এবং টিভি ক্রেডিটসহ, উইলকিনসন ১৯৯৫ সালের সেন্স অ্যান্ড সেন্সিবিলিটি এবং ২০১৩ সালের বেলের মতো পিরিয়ড ড্রামাগুলোতে ততটাই স্বাচ্ছন্দ্য বোধ করেন, যেমন তিনি ১৯৯৮ সালে জ্যাকি চ্যানের বিপরীতে রাশ আওয়ার, বা গাই রিচির রকনরোল্লার মতো সিনেমাগুলোতে অপরাধী মাস্টারমাইন্ডের ভূমিকায় অভিনয় করেছিলেন।

জনপ্রিয় এ অভিনেতা ২০০৮ সালে মিনি-সিরিজ জন অ্যাডামস-এ মার্কিন রাজনৈতিক ব্যক্তিত্ব বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিনের চরিত্রে অভিনয় করার জন্য একটি এমি এবং দ্য কেনেডিসে জন এফ কেনেডির বাবা জো হিসেবে একটি এমি মনোনয়ন পান। তিনি ২০১৪ সালের সেলমা-এ প্রেসিডেন্ট লিন্ডন বি জনসনের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল ও গার্ল উইথ আ পার্ল ইয়ারিং-এ উপস্থিত হয়েছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ