বিশ্বকাপে বাংলাদেশের পথেই হাঁটল আফগানিস্তান!

গত বছর এশিয়া কাপের আগে টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্টের দায়িত্ব নিয়ে ঢাকায় এসেছিলেন সাবেক ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম। এরপর থেকে বাংলাদেশ দলের অলিখিত কোচের দায়িত্বে ছিলেন শ্রীরাম।

যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির কারণে সে যাত্রাটা মধুর হয়নি শ্রীরামের। আরেকটি বিশ্বকাপের আগে টাইগারদের সঙ্গে ফের গাঁটছড়া বাঁধছেন তিনি। ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পেয়েছেন শ্রীরাম।

এবার বাংলাদেশের পথেই হাঁটল আফগানিস্তান। বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে কন্ডিশনের কথা মাথায় রেখে ভারতের সাবেক ক্রিকোর অজয় জাদেজাকে মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (এসিবি)।

১৫ টি টেস্ট ম্যাচ খেলা অজয়, ১৯৯২ থেকে ২০০০ সাল পর্যন্ত ভারতীয় দলে ছিলেন। ১৯৬ টি ওডিআই ম্যাচ খেলেছেন, আছে ১১১ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলার অভিজ্ঞতা।

অজয়ের অভিজ্ঞতা যে আফগান দলের কাজে লাগবে, তা অনুমেয়। ভারতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি। নেতার দায়িত্ব সম্পর্কে তার জানা আছে। আর সবচেয়ে বেশি কাজে লাগবে বোধহয়, ভারতীয় কন্ডিশন আর পিচ নিয়ে ড্রেসিংরুমে অজয়ের পরামর্শগুলো।

কন্ডিশন নিয়ে আরও পরিষ্কার ধারণা নিতেই হয়তো একজন ভারতীয়কেই নিজেদের দলের সাথে যুক্ত করেছে আফগান বোর্ড। বিশ্বকাপে আফগানিস্তানের প্রথম ম্যাচ আগামী ৭ অক্টোবর, বাংলাদেশের বিপক্ষে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ