বিতর্কিত গোলরক্ষক মার্টিনেজকে নিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

কাতার বিশ্বকাপে একাধিক বিতর্কে জড়িয়েছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। বিশেষ করে ফাইনাল ম্যাচ জয়ের পরই গোল্ডেন গ্লাভস নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি এবং আর্জেন্টিনায় ফিরে কিলিয়ান এমবাপেকে কটাক্ষ করে তীব্র সমালোচিত হন তিনি। তার সেই সব আচরণ নিয়ে এবার মুখ খুললেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টিনাকে তৃতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন করার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন মার্টিনেজ। তার পারফরম্যান্সের প্রশংসা করেছেন অনেকেই। একই সঙ্গে সমালোচনা হয়েছে মার্টিনেজের আচরণ নিয়েও। তার সেই আচরণকে ‘শিশুসুলভ’ বলে মন্তব্য করেছেন স্কালোনি।

তিনি বলেন ‘মার্টিনেজের আচরণে হয়তো অনেকেই খুশি হবেন না। কিন্তু ও অনেক দুর্দান্ত ছেলে অনেকটা বাচ্চাদের মতো। ও কতটা ভালো ছেলে, সেটা জানলে অবিশ্বাস্য মনে হতে পারে। ওকে ভালো করে চেনা দরকার।’

একটি সাক্ষাৎকারে কোচ আরও বলেন, ‘মার্টিনেজ এমন একটা আবিষ্কার, যেটা আমাদের প্রচুর আনন্দ দিয়েছে। ওর আলাদা ব্যক্তিত্ব রয়েছে। সেই ব্যক্তিত্বও আমাদের অনেক কিছু দিয়েছে। যদিও ওর দৃষ্টিভঙ্গি একদম বাচ্চাদের মতো।’

বিশ্বকাপ ফাইনালের পর মূলত মার্টিনেজের বিতর্কিত আচরণের জন্যই আর্জেন্টিনাকে ফিফার তদন্তের সামনে পড়তে হয়েছে। আপত্তিকর আচরণ এবং ফেয়ার প্লে বিঘ্নিত করার চেষ্টা ছাড়াও খেলোয়াড়, কর্মকর্তাদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ উঠেছে বিশ্বকাপ জয়ীদের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণ হলে আর্জেন্টিনাকে কড়া শাস্তি দিতে পারে ফিফা। যার জন্য অনেকটাই দায়ী থাকবেন মার্টিনেজ। তবুও দলের এক নম্বর গোলরক্ষকের পাশেই দাঁড়াচ্ছেন স্কালোনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ