বরিশালবাসীর কাছে ক্ষমা চেয়ে বিদায় নিলেন সাদিক আব্দুল্লাহ

মেয়াদ শেষ হওয়ার চারদিন আগে অব্যাহতি নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে স্থানীয় সরকার মন্ত্রীর কাছে লিখিতপত্র দিয়ে অব্যাহতি নেন তিনি। একই সঙ্গে প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটুকে ১৩ নভেম্বর পর্যন্ত দায়িত্ব বুঝিয়ে দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু। এদিকে অব্যাহতি নেওয়ার পর সংবর্ধনার মধ্য দিয়ে নগর ভবন থেকে হেঁটে কালীবাড়ি রোড বাসভবনে ফেরেন সাদিক আব্দুল্লাহ। এসময়ে নগর ভবন থেকে কালীবাড়ি পর্যন্ত সড়কের দুই পাশে কয়েক হাজার নগরবাসী স্লোগান, ফুল ছিটিয়ে, কান্না করে বিদায় জানান।

নগরবাসীর উদ্দেশ্যে সাদিক আব্দুল্লাহ বলেন, আপনারা আজকে আমাকে যে ভালোবাসা দিলেন তার ঋণ আমি কোনদিন শোধ করতে পারব না। আমার পূর্বপুরুষ আপনাদের সেবায় ছিলেন। আমি মেয়র ছিলাম। আজকে সাধারণ মানুষের কাতারে চলে এলাম। আপনাদের মাঝে আমাকে আজকে যেভাবে বরণ করলেন তাতে আমি কৃতজ্ঞ নগরবাসীর কাছে।

তিনি বলেন, মানুষ কাজ করলে ভুলত্রুটি হবেই। আমিও মানুষ। আমি বরিশালবাসীর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমার কোনো ব্যক্তি স্বার্থ ছিল না। আমি যে কাজ করেছি প্রতিটি কাজই আমি বরিশালের স্বার্থে করেছি। আমার কর্মকালের সময়ে যদি ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা করে দিবেন। বরিশালবাসীকে বারবার সেবা করার সুযোগ আমি চাই।

সাদিক বলেন, জনগণ এমপি প্রার্থী হিসেবে আমাকে চাইছেন। আমরা রাজনীতি করি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আপনারা দেখেছেন সিটি করপোরেশন নির্বাচনে তার সিদ্ধান্ত চূড়ান্ত সিদ্ধান্ত। সামনের নির্বাচনেও তার সিদ্ধান্ত চূড়ান্ত। শেষবারের মতো আমি এই কথাই বলব, ’মোর পরিচয় এই হোকে আমি বরিশালবাসীর লোক’।

বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের আয়োজনে আয়োজিত সাদিক আব্দুল্লাহর জনসংবর্ধনা চলাকালীন পুরো নগরী যানজটের কবলে পড়ে। জেলখানার মোড় থেকে নথুল্লাবাদ, লঞ্চঘাট থেকে রূপাতলী, বাংলাবাজার সড়কে চলাচলকারী যানবাহনগুলোতে অবস্থান করা যাত্রীরা ভোগান্তির শিকার হন।

বাংলাবাজার এলাকার ইজিবাইক যাত্রী ইমরান হোসেন বলেন, জনগণের জন্য সিটি কর্পোরেশন। কিন্তু আজকে মেয়রের বিদায়ের দিনে এভাবে সড়ক আটকে জনসংবর্ধনা নেওয়া উচিত হয়নি। এতে আমরা দীর্ঘক্ষণ ভোগান্তিতে আটকে আছি। মানুষকে কষ্ট দিয়ে এভাবে সংবর্ধনা নেওয়া একজন মেয়রের উচিত হয়নি।

আরেক গাড়িচালক ইউসুফ হোসেন বলেন, রূপাতলী থেকে লঞ্চঘাট পর্যন্ত পৌঁছাতে আমার এক ঘণ্টা সময় লেগেছে।

উল্লেখ্য, আগামী ১৪ নভেম্বর দায়িত্ব গ্রহণ করবেন নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ