বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক জিয়া : এমপি শম্ভু

৭৫-এর ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য এক কলঙ্কিত দিন। এ দিন সপরিবারে হত্যা করা হয়েছিল বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তৎকালীন মেজর জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক। তবুও বঙ্গবন্ধুর হত্যাকারী হিসেবে তার নাম কেউ বলতে চায় না।

বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এক শোকভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শম্ভু বলেন, জিয়াউর রহমান ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের আগের দিন রাতে ঢাকা ক্যান্টনমেন্টে ঘাতকরা জিয়াউর রহমানের সঙ্গে দেখা করে আসেন, যা প্রত্যাক্ষদর্শী ব্রিগেডিয়ার জেনারেল আবদুল হামিদ সাহেব তার একটি বইতে লিখে গেছেন। এর মাধ্যমেই প্রমাণিত হয় যে হত্যাকাণ্ডে জিয়া জড়িত ছিলেন।

তিনি আরও বলেন, ৭৫ এর ১৫ আগস্টের ভয়াল রাতে জাতির জনককে সপরিবারে হত্যা করে বেঈমানরা। এমনকি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলকেও ছাড়েনি ওরা। ওরা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই তার নাম দেশের মাটি থেকে মুছে যাবে। কিন্তু না, আজ বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। উন্নয়নের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। মহান আল্লাহ বঙ্গবন্ধুসহ ওই দিন নিহত সকলকে জান্নাতুল ফেরদৌস দান করুন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আমতলী পৌর ইদগাহ মাঠে এক আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও গণভোজ আয়োজন করে আমতলী আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরগুনা ১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির। অনুষ্ঠান সভাপতিত্ব করেন আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ কাদের মিয়া।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Facebook
Twitter
WhatsApp
LinkedIn
Print

আপনার মতামত প্রকাশ করুন

এ বিভাগের আরো খবর

ফেসবুক পেজে লাইক দিন

বিভাগীয় সংবাদ